× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৩১ মে ২০২০, রবিবার

করোনায় আনসার বাহিনীর ২৬৮ জন আক্রান্ত, সুস্থ হয়েছেন ৪৬ জন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০২০, শুক্রবার, ১১:৪৪

গত ২৪ ঘন্টায় নতুন করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২১ জন সদস্য প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এই বাহিনীর ২৬৮ জন সদস্য আক্রান্ত হলেন।

আনসার ভিডিপি জানিয়েছে, এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে থেকে ৪৬ জন সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেছেন। এরমধ্যে ব্যটালিয়ন আনসার সুস্থ হয়েছেন নয় জন। অঙ্গীভূত সাধারণ আনসার সুস্থ হয়েছেন ৩৬ জন। নাসিংসহকারী একজন এবং একজন মহিলা আনসার। বাহিনীর এই ৪৬ জন সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে ফিরে তারা আবার সেবামূলক কাজে যোগ দিয়েছেন।

করোনা ভাইরাসে বাহিনীর একজন উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ২৬৮ জন সদস্য আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ২৩০ জন এবং ঢাকার বাইওে আক্রান্ত হয়েছেন ৩৮ জন।
আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ৯৪ জন ব্যাটালিয়ন আনসার, ১৭৮ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর এবং একজন ভিডিপি সদস্য।

আক্রান্ত সদস্যদের মধ্যে ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১২৯ জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সঙ্গে কর্মরত রয়েছে। এছাড়া বাকীদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছে।

আক্রান্তদেরমধ্যে নিজবাসায় কোয়ারেন্টাইনেরয়েছেন ০১ জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্নআবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫০৩ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা ভাইরাসে এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারী সদস্যের নাম আব্দুল মজিদ। তিনি পিসি অঙ্গীভূত আনসার। মৃত্যুর আগে আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ই মে দুপুর ১২টা ৫০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর