× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুন ২০২০, রবিবার

ঢাকার প্রবেশ মুখ উন্মুক্ত ব্যক্তিগত গাড়িতে ঈদযাত্রায় ছাড়

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৩ মে ২০২০, শনিবার, ১১:৫৯

করোনা পরিস্থিতিতে লকডাউন থাকায় যাতায়াতে নিষেধাজ্ঞা ছিল। বিশেষ করে দূরপাল্লার যাত্রায় পুলিশি বাধার সন্মুখীন হতে হয়েছে। এছাড়া গণপরিবহন না চলাতে কেউ এক স্থান থেকে অন্যস্থানে যেতে পারছিলেন না। তবে ঈদকে সামনে রেখে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করা হয়েছে। বৃহস্পতিবার সরকারের উচ্চ পর্যায় থেকে এক নির্দেশনায় বলা হয়েছে ঈদকে সামনে রেখে মানুষ নিজস্ব পরিবহনে বাড়ি যেতে পারবে। সেক্ষেত্রে  পুলিশ বাধা দিবে না। নিজস্ব পরিবহনে যাতায়াত করা গেলেও যথারীতি গণপরিবহনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সরকারের উচ্চ পর্যায় থেকে মৌখিকভাবে নির্দেশনা পেয়ে মহাসড়কের বিভিন্ন স্থান থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চেকপোষ্ট উঠিয়ে নিয়েছে।
রাজধানী থেকে বাহির ও প্রবেশ মুখ থেকে তল্লাশী চৌকি তুলে নিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার সকাল থেকে নিজস্ব পরিবহণে অনেককেই ঢাকা ছাড়তে দেখা গেছে। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়িমুখী এসব যাত্রীদের তেমন কোনো বাধা পোহাতে হচ্ছে না। পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনা পাওয়ার পর সদরদপ্তর থেকে পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানদের জানানো হয়েছে। কেউ যদি নিজ উদ্যেগে ও নিজস্ব পরিবহন ব্যবস্থায় বাড়ি যেতে চায় তবে এক্ষেত্রে যেন পুলিশ বাধা না দেয়। তবে জনস্বার্থে সাময়িকভাবে এধরনের সিদ্ধান্ত নেয়া হলেও যদি বিপরীত প্রতিক্রিয়া দেখা  দেয় তবে সিদ্ধান্ত পরিবর্তন করা হতে পারে।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল করোনারভাইরাসের ব্যাপক সংক্রমণের মুখে জনসমাগম এড়াতে রাজধানী থেকে যাতায়াত বন্ধের নিষেধাজ্ঞা দিয়েছিল ডিএমপি। সেই সঙ্গে বন্ধ করে  দেয়া হয় ফেরি চলাচল। কিন্তু এমন নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রতিদিন সাধারণ মানুষ গ্রামের পথে যাত্রা করতে গিয়ে মাঝ পথে পুলিশের বাধার মুখে পড়ে বিড়ম্বনার শিকার হচ্ছিলেন। তাই বিষয়টিকে শিথিলতার দৃষ্টিতে দেখে নিজস্ব পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে বাড়ি যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর