× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার
কলকাতা কথকতা

দেশে ঘরোয়া উড়ান শুরু হচ্ছে সোমবার, কলকাতায় বিমান উড়বে নামবে ৩০ মে থেকে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৪ মে ২০২০, রবিবার, ৭:১৪

ভারতে ডোমেস্টিক বিমান চলাচল শুরু হচ্ছে সোমবার। মুখমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুরোধে শুধু কলকাতার নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরে ডোমেস্টিক উড়ানের ওঠা নামা শুরু হবে ৩০ মে। আম্ফানের জেরে ক্ষতিগ্রস্ত কলকাতাকে আবার আগের অবস্থায় ফিরিয়ে আনার জন্যে মুখ্যমন্ত্রী ২৮ মে পর্যন্ত সময় চেয়েছিলেন। বিমান সংস্থাগুলো ঠিক করেছে যে ৩০ মে থেকে তারা কলকাতা দিয়ে ডোমেস্টিক বিমান চলাচল শুরু করবে। তবে, বাগডোগরা বিমানবন্দর থেকে কলকাতা ছাড়া অন্য জায়গার উড়ান শুরু হবে ২৮ মে। আম্ফানের জন্যে মমতার দাবি গৃহীত হলেও করোনার কারণে যে মুখ্যমন্ত্রীরা তাঁদের রাজ্যে ফ্লাইট চালু করতে রাজি নন তাদের বিষয়ে কি হবে সেই বিষয়টি এখনো পরিষ্কার হয়নি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং চেন্নাইয়ের মুখ্যমন্ত্রী পালানি স্বামী সোমবার থেকে ফ্লাইট চালু করার বিরোধী। রবিবার তাদের দাবি সম্পর্কে কোন স্পষ্ট উত্তর না দিয়ে অসামরিক বিমান চলাচল দফতরের মন্ত্রী হরদীপ সিং পুরী ভারতে ঘরোয়া এবং আন্তর্জাতিক উড়ানে যাত্রীদের করণীয় বিষয়গুলো নিয়ে নতুন কিছু নির্দেশিকা জারি করেন।
পুরীর কথা অনুযায়ী, ভারতে আন্তর্জাতিক বিমান চলাচল শীঘ্রই শুরু হবে। তবে, প্রথমে আন্তর্জাতিক উড়ান এদেশে আসবে, পরে এদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট শুরু হবে। তবে, শুরু হওয়ার তারিখ সম্পর্কে তিনি কিছু বলেননি। এদিকে দমদমের কলকাতা বিমানবন্দর সম্পূর্ণ প্রস্তুত উড়ানের জন্যে। রবিবারও চারটি চার্টার্ড ফ্লাইট কলকাতায় নেমেছে ও এন জি সি কর্মীদের নিয়ে। আম্ফান কাটিয়ে কলকাতা বিমানবন্দর তৈরি। এবার দেখার বিষয়, করোনাকে এই বিমানবন্দর কতটা জয় করতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর