× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

ইয়াসিন মোহাম্মদকে হত্যা নিয়ে মুসলিম সম্প্রদায়ের প্রশ্ন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৫ মে ২০২০, সোমবার, ১০:৫১

যুক্তরাষ্ট্রের জর্জিয়াতে একজন কাউন্টি শেরিফের ডেপুটিকে ইটপাটকেল ছোড়ার অভিযোগে তাকে হত্যা করেছিলেন ওই ডেপুটি। এখন জর্জিয়া রাজ্যের মুসলিম সম্প্রদায় এই হত্যাকান্ডের উত্তর চাইছেন। এ খবর দিয়ে অনলাইন আল জাজিরা বলছে, নিহত ব্যক্তির নাম ইয়াসিন মোহাম্মদ (৪৭)। তিনি সুদানি বংশোদ্ভূত মার্কিনি। ক্লাক্সটন শহরের কাছে ইভান্স কাউন্টি শেরিফের ডেপুটিকে ইটপাটকেল ছোড়ার অভিযোগে গত ৯ই মে তাকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনা ঘটে রাজ্যের রাজধানী আটলান্টা থেকে প্রায় ২০০ মাইল দূরে। পুলিশি রিপোর্ট অনুযায়ী, ওই ডেপুটিকে তিনি ইটপাটকেল ছোড়েন। তবে এ ঘটনার ২৪ ঘন্টার মধ্যে তিনি আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে বেশ কয়েকবার সংঘাতে লিপ্ত হন।
এর মধ্যে একটি ঘটনায় তাকে হাসপাতালে নেয়া হয়েছিল। এসব ঘটনার পর কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্সের জর্জিয়া -(কেয়ার-জর্জিয়া) চ্যাপ্টার প্রশ্ন তুলেছে, তবে কি ইয়াসিন মোহাম্মদের মানসিক অসুস্থতা ছিল। কেয়ার জর্জিয়ার লিগ্যাল অ্যান্ড পলিসি ডিরেক্টর মুর্তজা খাজা বলেছেন, মোহাম্মদের মানসিক অবস্থা কি ছিল তা আমরা পরিষ্কার জানতে পারছি না। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমরা নিশ্চিতভাবে তা জানতে পারবো না। আমরা যা জানতে পারছি তা হলো আইন প্রয়োগকারীরা এ বিষয়টিকে মানসিক স্বাস্থ্য সমস্যা হিসেবে দেখছেন। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করে নি জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Aftab Chowdhury
২৬ মে ২০২০, মঙ্গলবার, ৯:৪২

add ছদ্য নামের rss এর উগ্র হিন্দু জঙ্গি ।

Jesmin
২৬ মে ২০২০, মঙ্গলবার, ৭:৫৮

Mr. sdd আপনি ঘটনার সত্যতা না জেনেই একজনকে জিহাদি-সন্ত্রাস বলতে পারেন না। আপনার এই মন্তব্য ইসলাম বিদ্বেষীতার সামীল। ঐ ছেলেটার সমস্যা নয় বরং আপনার মন মানসিকতা চরম নোংরামীতে ভরপুর। আপনার এই নোংরামি মানসিকতার জন্য আপনার প্রতি শত ঘৃণা।

sdd
২৫ মে ২০২০, সোমবার, ১১:১২

এই ইয়াসিনের আচরণ থেকে প্রমাণিত হয়, সে মানসিকভাবেই জিহাদি-সন্ত্রাসী ছিল, মানসিক রোগী নয়। জর্জিয়ার মুসলমানদের এ বিষয়ে প্রশ্ন তোলা জিহাদি-সন্ত্রাসে তাদের মৌন সম্মতিই প্রমান করে।

অন্যান্য খবর