× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুলাই ২০২০, শনিবার

জাসিন্দা আরডেন তখন সাক্ষাতকার দিচ্ছিলেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৫ মে ২০২০, সোমবার, ১১:২২

সঙ্কটের সময়ে মাথা ঠা-া রাখার জন্য বেশ সুনাম কুড়িয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডেন। কিন্তু সোমবার সকালে তার সেই রেকর্ড ভেঙে দিয়েছে ৫.৮ মাত্রার ভূমিকম্প। এ সময় তিনি একটি টেলিভিশনে ভিডিও লিংকের মাধ্যমে সরাসরি সাক্ষাতকার দিচ্ছিলেন। অকস্মাৎ তার মাঝেই নর্থ আইল্যান্ডে আঘাত করে ভূমিকম্প। তিনি তখন ওয়েলিংটনে। ওই ভূমিকম্পের আঘাত সেখানেও অনুভূত হয়। মুহূর্তের মধ্যে তিনি হতভম্ব হয়ে পড়েন। কিছুটা বিঘœ সৃষ্টি হয় তার সাক্ষাতকারে।
নিউজহাব-এর এএম শো’তে লাইভ সাক্ষাতকার দিচ্ছিলেন তিনি সাংবাদিক রায়ান ব্রিজকে। এর মধ্যেই জাসিন্দা বলে ওঠেন, এখানে সবেমাত্র আমরা ভূমিকম্প অনুভব করলাম। এ সময় তিনি ওয়েলিংটনের পার্লামেন্টে যেখানে দাঁড়িয়েছিলেন সেখানে তাকে দেখা যায় ওপরে সিলিংয়ের দিকে তাকাচ্ছেন। টেলিভিশন ক্যামেরা কেঁপে উঠলেও তিনি দাঁড়িয়ে ছিলেন নিজের স্থানে। দেশটির ভূমিকম্প বিষয়ক এজেন্সির মতে, এই ভূমিকম্পের উৎস ছিল রাজধানী থেকে ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে লেভিন শহরের ৩৭ কিলোমিটার গভীরে। তবে এর আঘাতে কোনো হতাহত বা অবকাঠামোর ক্ষতির কথা জানা যায় নি। ওই সাক্ষাতকারে আরডেনকে বলতে শোনা যায়, এখানে ভূমিকম্প অনুভূত হচ্ছে। যদি আপনি আমার পিছন দিকে দেখেন, তাহলে দেখতে পাবেন সব নড়ছে। পার্লামেন্টের প্রধান ভবন বিহাইভকে উল্লেখ করে তিনি বলেন, বিহাইভ অনেক বেশি কাঁপছে। এ সময় তার চারপাশে রুম কেঁপে কেঁপে উঠছিল। এই ভূমিকম্প ১৫ সেকেন্ড স্থায়ী হয়। আরডেন বলেন, আমরা ভাল আছি। এর মধ্য দিয়ে তিনি বুঝাতে চান, সাক্ষাতকার অব্যাহত থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর