× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুলাই ২০২০, শনিবার

ডমিনিক কামিংস সঙ্কট: পদত্যাগ করলেন ডগলাস রস

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ মে ২০২০, মঙ্গলবার, ৫:১৯

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংস লকডাউন ভঙ্গ করেছেন এমন অভিযোগে তোলপাড় চলছে বৃটেনে। এ উত্তেজনায় পদত্যাগ করেছেন জনসনের স্কটল্যান্ড বিষয়ক আন্ডার সেক্রেটারি ডগলাস রস। ডমিনিক কামিংস নিজের পক্ষে সাফাই গাওয়ার প্রতিবাদে তিনি এমনটা করেছেন। ডগলাস রস বলেছেন, সরকারের গাইডলাইন ইস্যুতে সিনিয়র উপদেষ্টার দৃষ্টিভঙ্গি দেশের বেশির ভাগ মানুষ শেয়ার করেন না। তার পদত্যাগের সিদ্ধান্তে ১০ ডাউনিং স্ট্রিট থেকে বলা হয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসন এমন সিদ্ধান্তে অনুশোচনা প্রকাশ করেছেন। উল্লেখ্য, লকডাউন চলাকালে মার্চে স্ত্রীকে সঙ্গে নিয়ে ডমিনিক কামিংস ২৬০ মাইল পথ গাড়ি চালিয়ে নিজের পিতামাতার ফার্মে যান। এ সময় তার সন্তানও সঙ্গে ছিল। কেন তিনি এই সফরে গিয়েছিলেন তারও ব্যাখ্যা করেছেন।
কিন্তু তার এ ব্যাখ্যা সম্পর্কে বিবৃতিতে ডগলাস রস বলেছেন, তার উদ্দেশ্য হয়তো ভাল ছিল। কিন্তু এই খবরের যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে তাতে সরকারি নির্দেশাবলীতে কামিংস যে দৃষ্টিভঙ্গি দেখিয়েছেন তার সঙ্গে জনগণের অনুভূতি মেলে না। কারণ, এসব মানুষ সরকারের নির্দেশমতো নিজেরা পরিচালিত হয়েছে। মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করলেও রস কিন্তু মোরে আসন থেকে কনজার্ভেটিভ দলের এমপি থাকবেন। তিনি বিবৃতিতে বলেছেন, আমি তাদের সঙ্গে আছি, যারা তাদের প্রিয়জনকে শেষ বিদায় জানাতে পারেন নি, যেসব পরিবার শোকের সময় সবাই একত্রিত হতে পারেন নি। যেসব মানুষ তার অসুস্থ আত্মীয়কে দেখতে যেতে পারেন নি। কারণ, এসব মানুষ সরকারের গাইডলাইন অনুসরণ করেছেন। আমি এসব মানুষকে ভুল বলতে পারি না। বলতে পারি না সরকারের সিনিয়র ওই উপদেষ্টা সঠিক কাজ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর