× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১০ জুলাই ২০২০, শুক্রবার

সিরিয়ার গম চুরি করছে তুরস্ক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৭ মে ২০২০, বুধবার, ১২:৪৯

সিরিয়ার হাসাকা প্রদেশ থেকে হাজার হাজার টন গম চুরির পরিকল্পনা করছে তুরস্ক। এ কাজে তারা ব্যবহার করছে ওই অঞ্চলে থাকা তাদের মদদপুষ্ট সন্ত্রাসী সংগঠনগুলোকে। প্রদেশটি সিরিয়ার উত্তর পূর্বাঞ্চলীয় ও তুরস্ক সীমান্তে অবস্থিত। এ খবর দিয়েছে বার্তা সংস্থা সানা।
মঙ্গলবার সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, তুর্কি সেনা ও তাদের মিত্র সন্ত্রাসী গোষ্ঠিগুলো ইতিমধ্যে ওই অঞ্চলে অসংখ্য কম্বাইন হারভেস্টার এনেছে। এ দিয়ে গম কেটে তা তুরস্কে পাচার করা হবে। সীমান্তবর্তী শহর রাস আল-আইনে বর্তমানে এসব যন্ত্র রাখা আছে। এরইমধ্যে অঞ্চলটির ১৫ ভাগ শষ্য চুরি করা হয়ে গেছে বলেও স্থানীয়রা অভিযোগ জানিয়েছে। তুর্কি সেনাদের বাঁধা দিলে তারা সিরিয়ান ক্ষেতগুলোতে আগুন ধরিয়ে দেয়ার হুমকি দিয়েছে।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে সিরিয়ায় আগ্রাসন শুরু করে তুরস্কের সেনারা। সিরিয়ার ইদলিবে আসাদ সরকারের বিরুদ্ধে থাকা সন্ত্রাসী গোষ্ঠিগুলোকে একটানা সমর্থন দিয়ে আসছে তুরস্ক। বছরের প্রথম দিকে সিরিয়া ও তুরস্কের মধ্যে বড় ধরণের উত্তেজনাও দেখা দেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ইকবাল
২৭ মে ২০২০, বুধবার, ১১:৫৯

আইয়ামে জাহেলিয়া নাকি যে, অস্ত্রের জোর আছে বলেই অন্য দেশের ফসল লুট করে নেয়াও বৈধ মনে করতে হবে? এসবকে আবার ধর্মের নামে সমর্থন দেয় ধার্মিক ভান ধরা ক্রিমিনাল মাইন্ডেডরা। বাংলাদেশের ফসল অন্য দেশ লুট করে নিলে তখন কেমন মজা লাগবে?

azad
২৭ মে ২০২০, বুধবার, ৫:১৬

ইরদোগানকে ধন্যবাদ, প্রচন্ডশক্তিশালী এক তুরস্ক তৈরিকরার জন্য । এগিয়ে যাও! আল্লাহ তোমার সাথে আছে।

অন্যান্য খবর