× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

যুক্তরাষ্ট্রে ৬২ হাজার স্বাস্থ্যকর্মী কোভিড নাইন্টিনে আক্রান্ত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৭ মে ২০২০, বুধবার, ৪:১৮

যুক্তরাষ্ট্রে কোভিড নাইন্টিন রোগিদের চিকিৎসা দিতে গিয়ে নিজেরাও আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৬২ হাজার চিকিৎসক ও নার্স। এরমধ্যে প্রাণ হারিয়েছেন ২৯১ জন। দেশটির সেন্টারস ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন বা সিডিসি এ তথ্য জানিয়েছে। মঙ্গলবার এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে সংস্থাটি। এতে জানানো হয়, এখন পর্যন্ত ৬২ হাজার ৩৪৪ জন স্বাস্থ্যকর্মী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে সিএনএন জানিয়েছে, দেশটিতে স্বাস্থ্যকর্মীদের মধ্যে আক্রান্তের সংখ্যা মূলত আরো বেশি। মার্কিন চিকিৎসকদের অভিযোগ, তাদেরকে প্রয়োজনীয় পিপিই দেয়া হচ্ছে না। এদিকে যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতিই ভয়াবহ হচ্ছে প্রতিদিনই।
মঙ্গলবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬১১ জন। এরফলে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ লাখ ২৫ হাজার জনে। দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা সম্প্রতি এক লাখ ছাড়িয়েছে। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে প্রায় ৫ লাখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর