× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুলাই ২০২০, সোমবার

আসিফের প্রার্থনা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৯ মে ২০২০, শুক্রবার, ৩:৪৫

করোনা মহামারিতে থেমে গেছে বিশ্ব। এর সংক্রমণ থেকে বাঁচতে সবাই এখন ঘরবন্দি। তবে এর মধ্যেও লকডাউন জুড়ে গানে সরব জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। রমজান জুড়ে বেশ কিছু ইসলামি গান প্রকাশ হয়েছে তার। পাশাপাশি করোনা সচেতনতায়ও একাধিক গান করেছেন তিনি। এদিকে ঈদেও আসিফ ছিলেন স্বমহিমায় উজ্জ্বল। ঈদে তার বেশ কিছু গান প্রকাশ হয়েছে। এরমধ্যে ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হয়েছে নতুন গানের ভিডিও ‘পিরিত কইরা কান্দি আমি’।
অন্যদিকে সিডি চয়েসের ব্যানারে প্রকাশ হয়েছে নতুন গান ‘প্রেম জল’। এ গানে তার সহশিল্পী নাবিলা। এর বাইরে ঈদে আরো বেশ কিছু গান প্রকাশ হয়েছে তার। বিভিন্ন ব্যানার থেকে প্রকাশ হয়েছে এগুলো। এদিকে আসিফের নতুন আরো বেশ কিছু গান রয়েছে প্রকাশের অপেক্ষায়। বর্তমানে নিজের বাসা থেকেই বিভিন্ন গানে কন্ঠ দিচ্ছেন এ শিল্পী। তবে অন্য অনেকের মতোই করোনা পরিস্থিতির এই অস্বাভাবিক সময়ে মন ভালো নেই আসিফ আকবরের। গেল ঈদ ও চলতি সময় নিয়ে তিনি বলেন, একটা ভয়াবহ ঈদ পার করতে হয়েছে সবার। অন্য অনুভূতির ঈদ। যেমনটা কারোই প্রত্যাশা ছিল না। আমাদের চিরায়ত ঐতিহ্য সংসংস্কৃতির ঈদের আনন্দ মলিন। আব্বা-আম্মা ছাড়া প্রথম ঈদের অনুভূতি। কারো মনে কোনো আনন্দ নেই। সবাই মনে চাপ নিয়ে মুখে আনন্দ ধরে রাখার একটা মহা প্রতিযোগিতায় ব্যস্ত। মুরুব্বীদের সালাম করার পারিবারিক ঐতিহ্য বাদ দিতে হয়েছে। ভাইবোনদের সঙ্গেও কথা বলিনি। একরঙা পাঞ্জাবি পরার গড়ে ওঠা অভ্যাসও পরিহার করা হয়েছে। ঘূর্ণিঝড় মানুষের ঈদকে আরো মলিন করে দিয়েছে। এ বিষয়ে এই সংগীতশিল্পী বলেন, ঘূর্ণিঝড়ের তান্ডবে দক্ষিণের মানুষের ঈদের আনন্দ নেই। করোনায় স্থবির জীবনযাত্রা। নানা টানাপড়েনে ফেসবুকই যেন বেঁচে থাকার একমাত্র সাক্ষী। আমাদের সংগীতের মানুষরাও ভালো নেই। সব মিলিয়ে অনাকাঙ্ক্ষিত এক পরিস্থিতি তৈরি হয়েছে। তবে সব অমানিশা কাটিয়ে আসুক নতুন ভোর। আবার ভালোবাসায় মেতে উঠুক পৃথিবী। এখন এটাই আসলে প্রার্থনা ও চাওয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sharmin Islam
৩০ মে ২০২০, শনিবার, ১০:৪১

Boss sob sumoi tek ktha bole.....bangla ganer zoboraj....

অন্যান্য খবর