× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

করোনা প্রতিরোধে ২ লাখ ৩১ হাজার ডলার অনুদান দেবে এডিবি

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ৩০ মে ২০২০, শনিবার, ৮:০১

করোনা ভাইরাস প্রতিরোধে সহায়তার জন্য বাংলাদেশকে ২ লাখ ৩১ হাজার ডলারের বেশি অনুদান দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। সংস্থাটির অর্থায়নে পরিচালিত ৯টি সিটি করপোরেশন ও ৪টি পৌরসভায় ১৩৪টি নগর স্বাস্থ্য কেন্দ্রে এই অর্থ ব্যয় হবে। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এডিবির আবাসিক প্রতিনিধি মনমোহন পারকাশ বলেন, নগর স্বাস্থ্য কেন্দ্রগুলোতে করোনা ভাইরাস সংক্রান্ত সেবার সুবিধা বাড়াতে এডিবি এই অনুদান দিচ্ছে। তবে করোনা ভাইরাস সংক্রান্ত নয় এমন সেবাতেও এই অর্থ ব্যয় হবে। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৯৬ লাখ ৫০ হাজার টাকার এই অর্থ এডিবির নগর জলবায়ু পরিবর্তন প্রতিরোধ ট্রাস্ট থেকে যোগান দেয়া হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই অনুদান দিয়ে হাত ধোয়ার জায়গা ও তাপমাত্রা পরীক্ষা কেন্দ্র বসানো হবে। এছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থার মান অনুযায়ী নগর স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা কার্যক্রমে যুক্ত ২ হাজার ৭০০ জনের পিপিই কেনা হবে।
এর আগে ৭ই মে করোনা ভাইরাস মহামারি প্রতিরোধে বাংলাদেশকে জরুরি সহায়তা হিসেবে ৫০ কোটি ডলার এবং এর আগে ৩০শে এপ্রিল ১০ কোটি ডলারের ঋণ দিয়েছে এডিবি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
shiblik
৩০ মে ২০২০, শনিবার, ৮:০৬

Where will this money go to?

অন্যান্য খবর