× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুলাই ২০২০, সোমবার

করোনা আক্রান্ত হয়ে আবার হাসপাতালে সুজেয় শ্যাম

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৩০ মে ২০২০, শনিবার, ১১:০৪

করোনায় আক্রান্ত হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও বিশিষ্ট সংগীত পরিচালক সুজেয় শ্যাম। শনিবার তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা  হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ। এর আগেও শ্বাসকষ্ট সমস্যার কারণে গত ২৬শে মে তাকে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছিল়। সেখানে কৃত্রিম উপায়ে তার শ্বাসপ্রশ্বাসের প্রক্রিয়া স্বাভাবিক রাখা হয়। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। যদিও সে সময় অবস্থার উন্নতি হলে ২৭শে মে তাকে বাসায় নিয়ে আসা হয়। প্রোস্টেট ক্যানসারে আক্রান্ত সুজেয় শ্যাম কয়েক দিন ধরেই অসুস্থ।
জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। রক্তচাপও স্বাভাবিক ছিল না।
হাসপাতালে ভর্তি দেশবরেণ্য সুরকার ও সংগীত পরিচালক বাবার জন্য দোয়া চেয়েছেন তার মেয়ে লিজা শ্যাম। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে দেশ স্বাধীনের ৪৫ বছর পর মুক্তিযোদ্ধার সনদ পান সুজেয় শ্যাম। তার আগ পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে কোনো ভাতা পেতেন না বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালক। দুই বছর ধরে তা পাচ্ছেন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানের সুর করেন সুজেয় শ্যাম। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানের সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত সুজেয় শ্যামের অন্য গানগুলোর মধ্যে আছে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয়রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’ ও ‘শোনরে তোরা শোন’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর