× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার
এসএসসি-সমমানের পরীক্ষার ফল

কোন বোর্ডে পাসের হার কত?

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৩১ মে ২০২০, রবিবার, ১২:১৮
ফাইল ফটো

আজ প্রকাশিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এতে দেখা যায় এবছর পাশের হার ৮২.৮৭ ভাগ। জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন শিক্ষার্থী। যশোর বোর্ডে পাসের হার ৮৭.৩১ শতাংশ, ঢাকা বোর্ডে পাস ৮২. ৩৪ শতাংশ, বরিশাল বোর্ডে ৭৯.৭০, সিলেটে ৭৯.৭৯, ময়মনসিংহ ৮০.৩১, কুমিল্লা ৮৫.২২, চট্টগ্রাম ৮৫.৭৫, দিনাজপুরে ৭২.৭৩ শতাংশ।
ফল ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করা হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল ঘোষণা করেন। সকাল ১১টায় এসএসসি ও সমমান পরীক্ষার বিস্তারিত ফলাফল ফেসবুক লাইভে তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
৯টি সাধারণ শিক্ষা বোর্ডের আওতায় এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয় ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ শিক্ষার্থী। যার মধ্যে ৮ লাখ ৪৩ হাজার ৩২২ ছাত্রী।
ছাত্রের তুলনায় ৫১ হাজার ৪০৪ ছাত্রী বেশি।
মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষায় অংশ নেয় দুই লাখ ৮১ হাজার ২৫৪ জন। ছাত্রী অংশ নেয় এক লাখ ৪৭ হাজার ১১৬ জন। ছাত্রের তুলনায় ১২ হাজার ৯৭৮ জন বেশি। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় এক লাখ ৩১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর