× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি চলাচল শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৩১ মে ২০২০, রবিবার, ১:১৮

দীর্ঘ বিরতির পর যাত্রী নিয়ে চলচাল শুরু করেছে হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি। তবে প্রথমদিনে তুলনামূলক কম যাত্রী থাকায় বেশ কিছুক্ষণ বিরতি দিয়ে চলাচল করছে ওয়াটার ট্যাক্সিগুলো। অন্যদিকে করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি আর না বাড়ানোর সঙ্গে সঙ্গে সীমিতভাবে গণপরিবহন (বাস, নৌযান ও ট্রেন) চালু হয়েছে আজ থেকে। সরকারের নির্দেশনা অনুযায়ী সীমিত সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সড়কে গণপরিবহন চলাচল করছে।
আজ সকালে রাজধানীর গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি ঘাটে গিয়ে দেখা গেছে, সীমিত সংখ্যক যাত্রী নিয়ে ওয়াটার ট্যাক্সিগুলো চলাচল করছে। সেখানে যাত্রীর উপস্থিতি তেমন একটা নেই বললেই চলে। টিকিট কাউন্টারেও কোন ভিড় নেই। প্রথম দিনে তুলনামূলক যাত্রী কম থাকায় ঘাট সংশ্লিষ্টরা অনেকটা অলস সময় কাটাচ্ছেন। আর যাত্রী কম থাকায় প্রতিটি ওয়াটার ট্যাক্সি যাত্রীদের অপেক্ষায় দীর্ঘসময় ঘাটেই থেমে থাকছে।
অর্ধেক আসন পূরণ হওয়ার পর ওয়াটার ট্যাক্সিগুলো ছেড়ে যাচ্ছে। টিকিট কাউন্টারের সামনে বড় করে লেখা আছে ‘মাস্ক ব্যাতীত প্রবেশ নিষেধ’। সেই সঙ্গে পূর্বের ভাড়াতেই ওয়াটার ট্যাক্সিতে চলাচল করা যাচ্ছে, কোনো প্রকার ভাড়া বাড়ানো হয়নি। গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি ঘাটের কর্মী শহিদুল ইসলাম বলেন, করোনার কারণে দীর্ঘ বিরতির পর আজ সকাল থেকেই ওয়াটার ট্যাক্সি চলাচল শুরু হয়েছে। তবে প্রথম দিনে তুলনামূলক যাত্রী অনেক কম। মাস্ক পরা ছাড়া কোনো যাত্রীকে টিকিট কাউন্টার থেকে টিকিট দেয়া হচ্ছে না। এছাড়া সার্বিকভাবে যাত্রীদের দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার পাশিপাশি স্বাস্থ্যবিধি মানা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর