× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

চট্টগ্রামে এসএসসি পাসের হার ৮৪.৭৫, বেড়েছে জিপিএ-৫

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ৩১ মে ২০২০, রবিবার, ১:২১

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবারের পাসের হার ৮৪.৭৫ শতাংশ। যা গত বছরের তুলনায় ৬ দশমিক ৬৪ শতাংশ বেশি। গতবার পাসের হার ছিল ৭৮.১১ শতাংশ।

বেড়েছে জিপিএ ফাইভও। এবার জিপিএ-৫ এর সংখ্যা ৯ হাজার ৮ জন। গত বছর জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিল ৭ হাজার ৩৯৩ জন। যা গতবারের তুলনায় ১ হাজার ৬১৫ জন বেশি।

রোববার (৩১ মে) দুপুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে মোট ৯ হাজার ৮ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

প্রসঙ্গত, ঢাকা সিটি নির্বাচনের কারণে দু‘দিন পিছিয়ে গত ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষা শেষ হয় ৫ মার্চ।
আবার করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতির কারণে ফল প্রকাশেও কিছুটা বেগ পেতে হয়। অনেকটা সময় পিছিয়ে ফল প্রকাশ করা হলেও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে শিক্ষার্থীদের স্কুলে গিয়ে ফল জানার সুযোগ নেই। তাই এসএমএসের মাধ্যমে এসএসসির ফল প্রকাশ করছে শিক্ষাবোর্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর