× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

লকডাউন ভেঙে পার্টি করায় ক্ষমা চাইলেন বেলজিয়ান প্রিন্স

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১ জুন ২০২০, সোমবার, ১:৩৪

লকডাউন অমান্য করে পার্টি করায় ক্ষমা চেয়েছেন বেলজিয়ামের প্রিন্স হোয়াকিম (২৮)। করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণের মধ্যেই স্পেনে এক পার্টিতে যোগ দেন তিনি। ওই পার্টিতে যোগদানের পর তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। রোববার এজন্য ক্ষমা চেয়ে তিনি বলেন, আমি আমার কর্মকাণ্ডের জন্য গভীরভাবে অনুতপ্ত। এর পরিণতি যাই হয়, আমি তা মেনে নেবো। এ খবর দিয়েছে বিবিসি। খবরে বলা হয়, গত ২৬শে মে একটি ইন্টার্নশিপের জন্য স্পেনে যান বেলজিয়ামের রাজা ফিলিপের ভাতিজা হোয়াকিম। কিন্তু সেখানে গিয়ে দুদিন পরেই দক্ষিণাঞ্চলীয় করদোবা শহরে এক পার্টিতে যোগ দেন তিনি।
স্প্যানিশ গণমাধ্যম অনুসারে, ওই পার্টিতে তিনি সহ আরো ২৭ জন ব্যক্তি ছিলেন। রোববার এক বিবৃতিতে পার্টিতে যোগ দেয়ায় ক্ষমা চান তিনি। বলেন, আমি আমার সফরে কোয়ারেন্টিন বিষয়ক নিয়ম না মানায় ক্ষমা চাইছি। এই কঠিন সময়ে আমি কাউকে ক্ষুব্ধ করতে চাইনি। করোদোভায় জারি লকডাউন অনুসারে, সর্বোচ্চ ১৫ জন মানুষের জমায়েতের অনুমোদন রয়েছে। সে নিয়ম ভেঙে পার্টি অনুষ্ঠিত হয়েছে। নিয়ম ভঙ্গকারীদের সর্বোচ্চ ১১ হাজার ডলার জরিমানা হতে পারে। পার্টিটি নিয়ে তদন্ত চালু করেছে স্থানীয় কর্তৃপক্ষ। পার্টিতে যোগদানকারী সকলকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রসঙ্গত, বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি করোনা সংকটে থাকা দেশগুলোর একটি স্পেন। সম্প্রতি সেখানে মহামারিটি নিয়ন্ত্রণে এসেছে। শিথিল করা হয়েছে লকডাউন। জন হপকিন্স ইউনিভার্সিটির উপাত্ত অনুসারে, রোববার পর্যন্ত সেখানে করোনায় নিশ্চিত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৪৭৯ জন। প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ১২৭ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর