× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুলাই ২০২০, শনিবার

প্যারিসে স্থায়ী চুক্তি ইকার্দির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১ জুন ২০২০, সোমবার, ২:২৭



মাউরো ইকার্দির সঙ্গে স্থায়ী চুক্তি করলো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি ক্লাবটির সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চুক্তি চার বছরের। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে গত সেপ্টেম্বরে এক মৌসুমের জন্য মাউরো ইকার্দি ধারে  (লোন) যোগ দেন পিএসজিতে। বাই আউট অপশন থাকায় আর্জেন্টাইন স্ট্রাইকারকে স্থায়ীভাবে রেখে দেয়ার সুযোগও ছিল ফরাসি চ্যাম্পিয়নদের সামনে। সেই সুযোগটি কাজে লাগিয়ে ইকার্দিকে স্থায়ীভারে রেখে দিয়েছে পিএসজি। চুক্তিতে পিএসজির ব্যয় হয়েছে ৬০ মিলিয়ন ইউরো।
নতুন চুক্তির ফলে ২০২৪ সালের জুন পর্যন্ত পিএসজিতে স্থায়ী বন্দোবস্ত করে ফেললেন ইকার্দি। ফরাসি মৌসুম শেষ হওয়ার আগে তার পারফরম্যান্সও ছিল নজর কাড়া। ৩১ ম্যাচে করেছেন ২০ গোল।
করোনার প্রাদুর্ভাবে ফরাসি মৌসুম আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে ৩০ এপ্রিল। আগেভাগে লীগ ওয়ানের সমাপ্তি টেনে শিরোপা তুলে দেয়া হয়েছে পয়েন্ট তালিকায় এগিয়ে থাকা দল পিএসজিকে। লীগে তখনও তাদের খেলার বাকি ছিল ১০ ম্যাচ।
প্যারিসে নিজেকে মেলে ধরাটা সহজ ছিল না ইকার্দির কাছে। দলে জায়গা পেতে লড়াইও করতে হচ্ছিল ২৭ বছর বয়সী ইকার্দিকে। আর সেটি ছিল পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানির সঙ্গে। তবে কাভানির সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আগামী ৩০শে জুন।
২০১২-১২ মৌসুমে ইতালিয়ান ক্লাব সাম্পদোরিয়ার হয়ে পেশাদার ফুটবলে অভিষেক মাউরো ইকার্দির। অভিষেক মৌসুমে ৩১ ম্যাচ খেলে করেন ১১ গোল। পরের মৌসুমে ইন্টার মিলানে পাড়ি দেন তিনি। ইন্টারে টানা ছয় মৌসুমে ২১৯ ম্যাচে ১২৪ করেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর