× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুলাই ২০২০, সোমবার

চয়নিকার উ‌দ্যো‌গে ‘নেপথ্যের আলো’

বিনোদন

স্টাফ রিপোটার | ১ জুন ২০২০, সোমবার, ৩:১৭

টিভি নাটকের জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরী। বরাবরই তার নির্মাণশৈলিতে থাকে ভিন্নতা। তারই ধারাবাহিকতায় করোনার এই দুঃসময়ে বিনোদন অঙ্গনের নেপথ্যের মানুষের সংকট ও বাস্তবতা নিয়ে ‘নেপথ্যের আলো’ শিরোনামে একটি ভিডিও নির্মাণ করেছেন তিনি। তার সঙ্গে আরো আছেন নাট্যকার ফারিয়া হোসেন। এই ভিডিওতে করোনাকালে নাটক নির্মাণ প্রক্রিয়ার সঙ্গে জড়িত প্রতিটি বিভাগের মানুষের সংকট ও অস্তিত্বের কথা জানান দেওয়া হয়েছে। পরিচালক, নাট্যকার, সহকারী পরিচালক, ক্যামেরাম্যান, এডিটর, লাইট ক্রু, মেকআপম্যান, প্রোডাকশন ক্রু, শুটিং হাউস মালিকসহ ৫০ জন মানুষ তাদের মত ব্যক্ত করেছেন এই সময় নিয়ে। এদের মধ্যে রয়েছেন অভিনেতা আবুল হায়াত, মাহফুজ আহমেদ, সালাউদ্দিন লাভলু, এস এ হক অলীক, শিহাব শাহীন, দীপংকর দীপন, অনিমেষ আইচ, বদরুল আনাম সৌদ, মোস্তফা কামাল রাজ, রেদোয়ান রনি, কৌশিক শংকর দাস, সকাল আহমেদ, বান্নাহ, সোহেল আরমান, আবু হায়াত মাহমুদ, শুভ্র খান, শ্রাবণী, প্রীতি দত্ত, পিকলু চৌধুরী, অরুণা বিশ্বাস, শাহনেওয়াজ কাকলী, হৃদি হক, শহীদ উন নবী, নাজমুল রনি, সুব্রত মিত্র, শহীদুজ্জামান সেলিম, তুহিন হোসেন, শমী কায়সার প্রমুখ। নাট্যকার হিসেবে আছেন ইমদাদুল হক মিলন, অরুণ চৌধুরী, মাসুম রেজা, এজাজ মুননা, পান্থ শাহরিয়ার, ইফফাত আরেফীন তন্বী, শান্তনু, ফারিয়া হোসেন, জিনাত হাকিম, নাজনীন হাসান চুমকি প্রমুখ।
এ ছাড়া রয়েছেন ক্যামেরাম্যান নাভিদ খান চৌধুরী, খায়ের খন্দকার, সুজন মেহমুদ, জুয়েল দাস। এডিটর সাদ্দাম হোসেন, রাশেদ রাব্বি, রাব্বি, পিয়াল। প্রোডাকশন ক্রু আব্বাস আলী, বাদশা-১, বাদশা-২, গিয়াস। মেকআপম্যান বাবুল, রবিন, মামুন, সুমি। লাইট ক্রু ধনু, ইউনুস। সহকারী পরিচালক সোহরাব হিরো, নকুল, ইব্রাহিম খলিল নাহিদ। শুটিং বাড়ি মালিক আলীম ও খলিল। ভিন্নধর্মী এই কাজটি নিয়ে চয়নিকা বলেন, এপ্রিলের শেষে এই পরিকল্পনা আমার মাথায় আসে। আমাদের কোন স্বীকৃতি নেই, প্রনোদনা নেই, আমাদের মেধাসত্ব বিক্রি হয়ে যায়। দিন আনে দিন খায় যারা তাদের চোখে কান্না। তখন মনে হলো এই করোনা কালের সাক্ষী এবং সারা দেশের মানুষকে জানানো উচিত আমরা নেপথ্যের মানুষ গুলো কত কষ্টে আছি। ফারিয়া হোসেন কে জানালে সে আমাকে একটা লাইন আপ পাঠায়। তারপরেই এটি নির্মাণ করেছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর