× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুলাই ২০২০, শনিবার

যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান ‘অবহেলিত’ ইংলিশ পেসার প্লাঙ্কেট

খেলা

স্পোর্টস ডেস্ক | ২ জুন ২০২০, মঙ্গলবার, ১২:২৮

 

ঘরের মাঠে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর আর জাতীয় দলে জায়গা মেলেনি ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেটের। সম্প্রতি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ৫৫ জন ক্রিকেটারকের আসন্ন মৌসুমের জন্য প্রস্তুতি ক্যাম্পে ডেকেছে। সেখানেও ব্রাত্য প্লাঙ্কেট। হতাশায়-ক্ষোভে জাতীয় দলই ছেড়ে দেয়ার হুমকি দিলেন ৩৩ বছর বয়সী এ পেসার।

গত বছর ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার পর এরই মধ্যে যুক্তরাষ্ট্র ক্রিকেট দলে যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার জাভিয়ের মার্শাল, ইয়ান হলান্ড ও রাস্টি থিওন। তাদের সঙ্গী হতে চাইছেন প্লাঙ্কেটও। তার স্ত্রী আমেরিকান নাগরিক। তার ছেলে-মেয়েও স্বাভাবিকভাবে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পাবে।  ইংল্যান্ড ও আমেরিকার হয়ে খেলাটাকে তাই বিশেষ কিছু মনে করছেন প্লাঙ্কেট।

বিসিবি রেডিও ফাইভের একটি শোতে তিনি বলেন, ‘তাদের হয়ে কয়েকটি ম্যাচ খেলতে পারলে ভালোই হবে। আমার বাচ্চারা আমেরিকার নাগরিক হতে পারে। আমি ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের হয়ে খেলেছি, তাদের এটা বলতে পারাটা হবে দারুণ ব্যাপার।’

২০১৮ সালে মার্কিন নাগরিক এমিলিয়া আর্বকে বিয়ে করেছেন প্লাঙ্কেট। এরপর থেকে ইংল্যান্ড-আমেরিকা দুই জায়গাতেই বসবাস করে আসছে এ জুটি। তবে যুক্তরাষ্ট্র জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলতে চাইলেন দেশটিতে কমপক্ষে ৩ বছর রেসিডেন্সি পিরিয়ড কাটাতে হবে প্লাঙ্কেটকে। ইংল্যান্ডের হয়ে ১৩ টেস্ট, ৮৯ ওয়ানডে ও ২২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি পেসার প্লাঙ্কেট। টেস্টে ৪১, ওয়ানডেতে ১৩৫ ও টি-টোয়েন্টিতে তার শিকার ২২ উইকেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর