× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

ট্রাম্পের পোস্ট নিয়ে ফেসবুক স্টাফরা ক্ষুব্ধ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২ জুন ২০২০, মঙ্গলবার, ১:৩৯

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের পোস্ট নিয়ে ক্ষুব্ধ ফেসবুকের স্টাফরা। তারা এ নিয়ে প্রকাশ্যে কথা বলেছেন। কারণ, গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের বিতর্কিত একটি পোস্ট ফেসবুক কর্তৃপক্ষ সরিয়ে দেয়নি বা ফ্লাগ মার্ক করেনি। এ জন্য অনেক স্টাফ লজ্জা প্রকাশ করেছেন। উল্লেখ্য, কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড পুলিশি নির্যাতনে মারা যাওয়ার পর যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। এ নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প সতর্কতামুলক পোস্ট দেন। তিনি টুইটারে দেয়া পোস্টে ‘সহিংসতার প্রশংসা’ বিষয়ক নীতি ভঙ্গ করেছেন বলে টুইটার অভিযোগ করে। জবাবে টুইটার ওই পোস্টের ওপর একটি সতর্কতা যুক্ত করে দেয়।
এ নিয়ে ট্রাম্পের সঙ্গে টুইটার কর্তৃপক্ষের দ্বন্দ্ব প্রকট আকার নেয়। কিন্তু ফেসবুক বলেছে, ট্রাম্পের এমন পোস্টে তাদের কোম্পানির কোনো নীতি লঙ্ঘিত হয় নি। ফেসবুক কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে কিছু স্টাফ বলেছেন, তারা এ ঘটনায় লজ্জিত। উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্প ওই পোস্টে ন্যাশনাল গার্ড পাঠানোর কথা বলেছিলেন। তিনি সতর্ক করে বলেন, লুটপাট শুরু হলেই গুলিও শুরু হবে।
কিন্তু এই পোস্ট ফেসবুকের নীতি লঙ্ঘন করেনি বলে প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ জানান। ফলে ট্রাম্পের ওই পোস্ট স্পর্শ করেনি ফেসবুক কর্তৃপক্ষ। এর প্রতিবাদে কিছু সদস্য সোমবার অফিসে ‘ভার্চুয়াল ওয়াকআউট’ করেছেন। কিছু কর্মচারী ‘আউট অব অফিস’ ম্যাসেজের মাধ্যমে জানান দিয়েছেন তারা ফেসবুক কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর