× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

মাথায় গুলির জখমে ভুগে ৪ বছর বয়সী ফিলিস্তিনির মৃত্যু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২ জুন ২০২০, মঙ্গলবার, ৯:২২

কয়েকদিন আগে মাথায় রাবার বুলেটের আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া চার বছর বয়সী এক ফিলিস্তিনি শিশুর মৃত্যু হয়েছে। প্রায় দুই সপ্তাহ মাথায় গুলির জখম নিয়ে ভুগে সোমবার ইসরাইলের হাদাশাহ ইউনিভার্সিটি হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়ে রাফিফ মোহাম্মদ কারাইন নামের ওই শিশু। এক প্রেস বিজ্ঞপ্তির বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য হারেৎস। পুলিশ জানিয়েছে, তাদের ধারণা, গত ২১শে মে জেরুজালেম ও পশ্চিম তীরকে বিভক্তকারী দেয়ালের নিকটে রাবার বুলেটের শিকার হয় কারাইন। কিন্তু স্থানীয় সূত্র, পুলিশের তদন্ত নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। তারা বলেছে, কারাইনের পরিবার ইসাওয়িয়াহ শহরতলীর একেবারে কেন্দ্রস্থলে বাস করে। জেরুজালেম ও পশ্চিম তীরের মধ্যকার দেয়াল থেকে তাদের বাড়ির দূরত্ব অনেক। এছাড়া, সেখানকার স্থানীয়রা ঘটনার দিন কোনো গুলির আওয়াজও শোনেননি।
হাসপাতাল সূত্র জানায়, গুলিতে আহত হওয়ার পরপরই কারাইনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে নিউরোলজিক্যাল বিশেষজ্ঞদের একটি দল তার চিকিৎসার দায়িত্বে ছিল। কিন্তু তার ব্রেইনে গুলির আঘাতে গুরুত্বর ক্ষতির শিকার হয়েছিল। কারাইনের পরিবার জানায়, তারা প্রাথমিকভাবে ধারণা করেছিল হয়তো পড়ে গিয়ে আঘাত পেয়েছে কারাইন। কিন্তু হাসপাতালে পৌঁছানোর পর তাদের জানানো হয় যে, আদতে সেটা ছিল গুলির আঘাত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর