× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুলাই ২০২০, সোমবার

অন্যরকম উপলব্ধি

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ৬:৫১

করোনার কারণে দীর্ঘদিন ধরেই সবাই ঘরবন্দি। এবারের ঈদটিও বেশিরভাগ মানুষ ঘরেই কাটিয়েছেন। এবারের ঈদ ছিল বরাবরের চেয়ে আলাদা। সংকটময় এই পরিস্থিতিতে অনেকেরই নতুন পোশাক কেনার সামর্থ্য হয়নি। আবার অনেকের ঘরে খাবারও ছিল না ঠিকমতো। চলতি প্রজন্মের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহিও ঈদে কোনো কেনাকাটা করেননি। তার মধ্যে অন্যরকম উপলব্ধি কাজ করেছে এবার। নিজে কেনাকাটা না করে বরং অসচ্ছল আত্মীয়দের অর্থ সহায়তা দিয়েছেন তিনি।
আর এভাবেই অন্যরকম এক ঈদ পালন করেছেন এ নায়িকা। মাহিয়া মাহি বলেন, ঈদে কোনো কেনাকাটা করিনি। আমাদের বাজেটের টাকা অসচ্ছল আত্মীয়দের দিয়েছি। প্রত্যেক পরিবারে কিছু অসচ্ছল মানুষ থাকেন। আমার আত্মীয়দের মধ্যেও তেমন অনেকে আছেন। তাদের একটা তালিকা তৈরি করেছিলাম। সে অনুযায়ী কেনাকাটার বাজেটের টাকা তাদের দিয়েছি। ঈদ এলেই নানা পরিকল্পনা করে থাকেন মাহি। কিন্তু এবার ঈদে কোনো পরিকল্পনাই ছিল না তার। মাহি বলেন, ঈদ নিয়ে এবার কোনো পরিকল্পনা ছিল না। চাঁদরাতে মেহেদি দেয়া নিয়ে প্রতিবার খুব এক্সসাইটেড থাকি। সেটা এবার ভিন্নভাবে দিয়েছি। অর্থাৎ ভিডিও কলে বান্ধবীদের সঙ্গে মেহেদি দিয়েছি। এ সময় সবার বাসায় একই গান বাজানো হয়েছে। বাসায় আব্বু-আম্মু ও আমি ছাড়া আর কেউ নেই। অপু (মাহির স্বামী) সিলেটে। অনেকদিন বাসায় থাকতে থাকতে দম বন্ধ হয়ে আসছে। তাই ঈদের দিন মাঝরাতে লং ড্রাইভে গিয়েছিলাম। কিন্তু গাড়ি থেকে একবারের জন্যও বের হইনি। মাহি বলেন, প্রতি ঈদ সবার জন্য আনন্দ নিয়ে আসে। এবার করোনার কারণে অনেকেরই ঈদ ছিল ম্লান। দোয়া করি এরকম ঈদ আর যেন কখনো না আসে। আর করোনা পরিস্থিতিরও যেন শিগগিরই অবসান হয়। এটাই এখন প্রধান চাওয়া। কারণ এভাবে বন্দি থাকতে কারো ভালো লাগছে না। কিন্তু আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। তাই সবাইকে আরো সাবধান হতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর