× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

কাশ্মীরে নির্যাতন বন্ধের আহ্বান ১৫ বৃটিশ এমপির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ১০:০৬

জম্মু-কাশ্মীরে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোন এনে এর প্রতিবাদ জানিয়েছেন ১৫ জন বৃটিশ এমপি। তাদেরকে বিষয়টিতে যুক্ত করেছেন কুয়েত ও বাহরাইনের কিছু আইনজীবী। সম্মিলিত এ দলটি কাশ্মীরের জনগণের চাওয়া অনুযায়ী অঞ্চলটির সমস্যার সমাধানের আহ্বান জানিয়েছেন। এ খবর দিয়েছে পাকিস্তানভিত্তিক দ্য নিউজ। খবরে বলা হয়েছে, বৃটিশ এমপিরা পাকিস্তান কর্তৃক দখলকৃত কাশ্মীরের অন্য আরেক অংশ ‘আজাদ কাশ্মীরের’ প্রেসিডেন্ট সরদার মাসুদ খানকে আশ্বস্ত করেছেন। তাকে বলা হয়েছে যে, এই এমপিরা ভারতীয় কাশ্মীরের বিষয়ে বৃটিশ পার্লামেন্টে অভিযোগ তুলবেন। তবে কাশ্মীরের পাকিস্তান দখলকৃত অংশের মানবতাবিরোধী কাজ নিয়ে তারা কিছু বলেনি। মঙ্গলবার তেহরিক-ই-কাশ্মীর নামের একটি সংস্থা একটি ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করে।
এতে যোগ দিয়েই এসব কথা বলেন ওই বৃটিশ এমপিরা। সম্মেলনে আজাদ কাশ্মিরের প্রেসিডেন্ট ছাড়াও বৃটিশ এমপি রেবেকা লং-বেইলে, ক্রিস স্টিফেন্স, মাইক উড, ট্রাসি বারবিন, কেট গ্রিন, পল ব্রিস্টো, খালিদ মাহমুদ, ইয়াসমিন কোরেশি, হিলারি বেন, মোহাম্মদ ইয়াসিন, লিলিয়ান গ্রিনউড, সারাহ ওয়েন, রাচেল হপকিন্স ও আফজাল খান অংশ নেন। এতে সভাপতিত্ব করেন তেহরিক-ই-কাশ্মীর ইউকে’র প্রেসিডেন্ট ফাহিম কিয়ানি। এছাড়াও বিভিন্ন দেশ থেকে মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরা সম্মেলনে বক্তব্য রাখেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর