× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৬ জুলাই ২০২০, সোমবার

কিংবদন্তি পরিচালক বাসু চট্টোপাধ্যায় আর নেই

বিনোদন

বিনোদন ডেস্ক | ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ২:২৩

ভারতের কিংবদন্তী পরিচালক এবং চিত্রনাট্যকার বাসু চট্টোপাধ্যায় আর নেই। আজ বৃহস্পতিবার মুম্বইয়ে মৃত্যু হয় তার। তার বয়স হয়েছিল ৯৩ বছর। পারিবারিক সুত্রে জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। আজ বেলা ২টায় মুম্বইয়ের সান্তাক্রুজে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।
তার মৃত্যুতে শিল্প মহলেও নেমে এসেছে শোকের ছায়া। পরিচালক মধুর ভণ্ডারকর টুইটারে লেখেন, প্রবাদপ্রতিম পরিচালকের মৃত্যুতে গভীত ভাবে শোকাহত। তার সুক্ষ্ম রসবোধ এবং সহজ করে ছবির গল্প বলার ক্ষমতা সারা জীবন মনে থেকে যাবে। পরিচালক অশ্বিনী চৌধুরী লেখেন, রেস্ট ইন পিস বাসুদা।
পরিবারের প্রতি সমবেদনা। ১৯৩০ সালে রাজস্থানের অজমের শহরে জন্ম হয় তার। তার পরিচালিত বিখ্যাত সিনেমাগুলি হল 'সারা আকাশ', 'পিয়া কে ঘর', 'খাট্টা মিঠা', 'চক্রব্যুহ', 'বাতো বাতো মে', 'জিনা ইহা','আপনে পেয়ারে' প্রভৃতি। দূরদর্শনে প্রচারিত জনপ্রিয় টিভি সিরিজ 'ব্যোমকেশ বক্সী' এবং 'রজনি' -ও তারই পরিচালনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর