× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার
করোনা ভাইরাস

২৪ ঘণ্টায় দেশে আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪২৩

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ২:৩৯

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৮১ জন। অন্যদিকে একই সময়ে ২ হাজার ২৪২৩ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার ৫৬৩ জন।

আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৫৪টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ২ হাজার ৪২৩ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার ৫৬৩ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আরো ৩৫ জনের মৃত্যু হয়। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৮১ জনে।

তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৫৭১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।
শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। পরবর্তীতে যুক্তরাষ্ট্রেও ব্যাপক প্রাণহানি ঘটে। করোনায় মৃত্যুর তালিকায় শীর্ষেও রয়েছে দেশটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mohiuddin Palash
৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ৪:১৯

মানুষ মরছে, করোনার রোগী দিন দিন বাড়ছে নিজেদের অবহেলা ও সরকারের অবেবস্থার কারনে। প্রয়োজন ছিলো মানুষকে ঘরে রাখার ব্যবস্থা করা। দুই তিন মাস ছুটির প্রয়োজন নেই। প্রয়োজন ছিলো পনর বা বিশ দিনের জন্য জরুরি অবস্থা ঘোষণা করা। রাস্তায় শুধু আইন প্রয়োগ কারি বাহিনী থাকবে। আজ এতো মানুষ সংক্রমণ হচ্ছে মানুষ মরছে যেন মাথা ব্যথাই নেই কারো। ছুটি বাতিল করা বিবেকবোধ এর ব্যপার ছিলো। ছুটি বাতিল করাতেই আরো বেশী মানুষ আক্রান্ত হচ্ছে। করোনার রোগীর বিশাল খরচ বহন করতি গিয়ে গরিব আরো গরিব হচ্ছে। আমাদের মনুষ্যত্ববোধ ও বিবেকবোধই কি একেবারেই নিঃশেষ হয়ে যাচ্ছে ?

অন্যান্য খবর