× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৪ জুলাই ২০২০, শনিবার

বলিউড তারকাদের সমালোচনায় কঙ্গনা

বিনোদন

বিনোদন ডেস্ক | ৫ জুন ২০২০, শুক্রবার, ৭:১৩

বলিউড তারকাদের নিশানা কঙ্গনা রানাউতের। যুক্তরাষ্ট্রে আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েডের মর্মান্তিক হত্যার নিন্দায় #BlackLivesMatter অর্থাৎ কালো মানুষের জীবনেরও দাম আছে, এই মর্মে যে প্রচার চলছে, তার ঢেউ লেগেছে ভারতেও। বলিউডের বেশ কিছু তারকা তার সমর্থনে এগিয়ে আসায় সমালোচনায় সরব হয়েছেন কঙ্গনা। ভারতে প্রিয়াংকা চোপড়া, কারিনা কাপুর খানের মতো তারকারা সোস্যাল মিডিয়ায় মার্কিন মুলুকে কৃষ্ণাঙ্গ যুবক হত্যার প্রতিবাদ করেছেন। নাম না করে তাদেরই সমালোচনা করলেন কঙ্গনা। কঙ্গনার অভিযোগ, কেন এই তারকারা ভারতের পালঘরে দুই সাধুসহ তিনজনকে পিটিয়ে খুনের সামপ্রতিক ঘটনায় নীরব। কঙ্গনা এক সাক্ষাৎকারে বলেছেন, কয়েক সপ্তাহ আগেই ঘটেছে সাধু হত্যার ঘটনা। আজ পর্যন্ত কেউ একটি কথাও বলেননি।
ঘটনাটি সেই মহারাষ্ট্রের যেখানে থাকেন এই সেলেব্রিটিদের অধিকাংশ। বলিউড তো হলিউডের আরেক ধার করা নাম! বলিউড সেলেব্রিটিরা একটা বুদবুদের মধ্যে বাস করেন, একটা ধুয়ো উঠলেই তাতে ঝাঁপিয়ে পড়েন বলেও কটাক্ষ করেন তিনি। কঙ্গনার ভাষ্য, হয়তো এর কারণ ওদের প্রাক-স্বাধীনতা আমলের ঔপনিবেশিক দাসবৃত্তির জিন। এতে দুই মিনিটের খ্যাতি অবশ্য মেলে। পাশাপাশি যখন পরিবেশ রক্ষায় অনেক ভারতীয় ব্যতিক্রমী, অসাধারণ কাজ করছেন, তখনও বিতর্কিত পরিবেশবাদী কর্মী গ্রেটা থুনবার্গের প্রতি বলিউডের প্রেম উপচে পড়ে বলেও কটাক্ষ করেন কঙ্গনা। এ অভিনেত্রী বলেন, ভূমিকার কথা শুনে বিস্মিত হয়ে যাই। সম্ভবত, বলিউডের লোকজন বা তাদের অনুগামীদের কাছে সাধু বা আদিবাসীরা তেমন আকর্ষণীয় নন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর