× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ২ জুলাই ২০২০, বৃহস্পতিবার

করোনায় আক্রান্ত ভারতের প্রতিরক্ষা সচিব

ভারত

কলকাতা প্রতিনিধি | ৬ জুন ২০২০, শনিবার, ৬:১৯

দিল্লির বিভিন্ন সরকারি অফিসে ইতিমধ্যেই করোনা থাবা বসিয়েছে। তবে এই প্রথম করোনায় আক্রান্ত হয়েছেন সর্বোচ্চ এক আমলা। জানা গেছে, ভারতের প্রতিরক্ষা সচিব অজয় কুমার করোনায় আক্রান্ত হয়েছেন।  বুধবার অজয় কুমারের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। তবে অজয় কুমার বর্তমানে সুস্থ রয়েছেন এবং তিনি হোম কোয়ারেন্টিনে রয়েছেন। প্রতিরক্ষা সচিব করোনা আক্রান্ত হয়েছেন জানার পর সাউথ ব্লকে প্রতিরক্ষা মন্ত্রকের সদর দপ্তরের কমপক্ষে ৩৫ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। পাশাপাশি কনট্যাক্ট ট্রেসিংয়ের কাজ শুরু হয়েছে। দেখা হচ্ছে কারা কারা প্রতিরক্ষা সচিবের সংস্পর্শে এসেছিলেন। তবে প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।
সাউথ ব্লকের প্রথম তলে প্রতিরক্ষা মন্ত্রী, প্রতিরক্ষা সচিব এবং সেনা প্রধান ও নৌসেনা প্রধানের অফিস। জানা গেছে, এর আগে স্বরাষ্ট্রমন্ত্রকে কর্মরত এক সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল করোনায় আক্রান্ত হয়েছেন।  রিপোর্ট পজিটিভ এসেছে। এদিকে দিল্লিতে করোনা সংক্রমণ প্রতিদিন বেড়ে চলেছে। আর তাই কেজরিওয়াল সরকার দিল্লির সঙ্গে সব রাজ্যের সীমান্ত সিল করে দিয়েছে।
 শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় দিল্লিতে নতুন করে ১হাজার ৩৫৯ জন করোনা আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। ফলে এখন পর্যন্ত রাজধানীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৪ জন। মৃত্যু হয়েছে মোট ৬৫০জনের। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, ভারতে শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৯৮৫১ জনকে শনাক্ত করা হয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ২৬ হাজার ৭৭০ জন। আর ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৭৩ জনের। ফলে এদিন পর্যন্ত ভারতে  মোট ৬ হাজার ৩৪৮ জনের করোনায় মৃত্যু হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর