× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

'স্যানিটাইজারে মদ থাকে, ব্যবহার করে মন্দিরে ঢোকা যাবে না'

অনলাইন

তারিক চয়ন | ৫ জুন ২০২০, শুক্রবার, ৮:৩২

আগামী আট তারিখ থেকে ভারতে খুলছে ধর্মীয় উপাসনালয়। সেই সংক্রান্ত বিধিনিষেধও জারি করেছে কেন্দ্রীয় সরকার। তার মধ্যে অন্যতম হল উপাসনালয়ের প্রবেশদ্বারে স্যানিটাইজার ও তাপমাত্রা মাপার যন্ত্র রাখতে হবে। কিন্তু সেই নিয়ম সম্ভবত মানবে না মধ্যপ্রদেশ রাজ্যের বৈষ্ণবধাম নব দুর্গ মন্দির। 

ভোপালে অবস্থিত এই মন্দিরের পুরোহিত চন্দ্রশেখর তিওয়ারি স্যানিটাইজার ব্যবহার নিয়ে আপত্তি তুলে জানিয়েছেন, তিনি স্যানিটাইজার ব্যবহারের বিপরীতে কারণ এতে মদ থাকে। তার যুক্তি, মদ খেয়ে যেহেতু মন্দিরে ঢোকা নিষেধ সেহেতু হাতে মদ লাগিয়ে কিভাবে প্রবেশ করা যায়।

তবে বিকল্প হিসেবে তিনি বলেছেন, মন্দিরের বাইরে পানি ও সাবান রাখা যেতে পারে। সেখানে হাত ধুয়ে এলে তার কোনও আপত্তি নেই। তবে এরপরই তিনি আবার বলেন, সবাই তো স্নান করেই মন্দিরে আসে, সুতরাং হাত ধোয়ারইবা কি প্রয়োজন!

উল্লেখ্য, সরকারি বিধিনিষেধে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেওয়া হয়েছে। বলা হয়েছে একে অপর থেকে ছয় ফুট দূরত্বে দাঁড়াতে হবে ধর্মীয়স্থানগুলোতে।
সম্ভব হলে ভাগে ভাগে দর্শনার্থীদের প্রবেশ করাতে হবে। তাছাড়া মন্দির চত্বরে মিলবে না প্রসাদ বা পবিত্র পানি-ও।


হিন্দুস্তান টাইমস অবলম্বনে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
saytobadi
৬ জুন ২০২০, শনিবার, ৪:০২

@ mr mohiuddin আপনার অবগতির জন্য বলছি হিন্দু ধর্মের জন্ম লগ্ন থেকে মৈদ পান নিষেধ কিন্তু কিছু লোকের কারণে ধর্ম প্রশ্নের সম্মুখীন হয়।

SJ
৬ জুন ২০২০, শনিবার, ১:০৪

নির্বোধ !পুরোহিত চন্দ্রশেখর তিওয়ারি ! এর তো কোনও জ্ঞেয়ান ই নেই ব্যাবহার আর পান করার তফাত কি ? এমন সব নির্বোধ মানুষই তো সমাজটা ধংস করে যাচ্ছে ।

টিটো
৫ জুন ২০২০, শুক্রবার, ৯:২৭

হাহাহাহাহা, অদ্ভুত জাতি, নাম "ভারত"। যে দেশে গনোহারে গরুর পেশাব ঢোক ঢোক করে গেলে, সেখানে সেনিটাইজারে মদ আছে বলে মন্দিরে প্রবেশ করা যাবে না। সত্যি ভূতের মুখে রাম রাম

Mohammed Mohiuddin
৫ জুন ২০২০, শুক্রবার, ৭:৪৭

Since when Alchohol forbidden in hindu religion?

অন্যান্য খবর