× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

গণস্বাস্থ্যকেন্দ্রের টেস্ট কিট অনুমোদন দিতে নোটিশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৫ জুন ২০২০, শুক্রবার, ৯:৩৮

গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে জরুরি নির্দশেনা প্রদানে স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্টদের প্রতি আইনি (লিগ্যাল) নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। শুক্রবার ইমেইল ও কুরিয়ারের মাধ্যমে সরকারের স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

নোটিশ পাওয়ার পর আগামী ৭২ ঘণ্টার মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে, আইনি প্রতিকার পেতে হাইকোর্টে রিট আবেদন করা হবে।

নোটিশে বলা হয়েছে, দেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াই প্রকাশিত খবরের মাধ্যমে জানতে পেরেছি যে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র করোনা পরীক্ষার টেস্ট কিট উদ্ভাবন করেছে। গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরীর দাবি মতে, এই করোনা টেস্ট কিট দিয়ে স্বল্প খরচে এদেশেই মানুষ করোনা টেস্ট করতে পারবেন। কিন্ত গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক উদ্ভাবিত এই টেস্ট কিট আবিস্কারের ঘোষণা গত ২ মাসের অধিক সময়ের আগে জাতি জানতে পারলেও অদ্যবধি ঔষধ প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক দেশীয় তৈরি স্বল্প খরচে জনসাধারণ কর্তৃক ব্যবহারযোগ্য করোনা টেস্ট কিট কেন অনুমোদন দিতে বিলম্বিত হচ্ছে তা দেশের সাধারণ মানুষ ও জাতির কাছে অস্পষ্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
গোলক ভৌমিক
৫ জুন ২০২০, শুক্রবার, ৩:৫৬

আমরা কম খরচের কিট ব্যবহারে রাজি নই। প্রজেক্ট না হলে খুচরা যন্ত্রপাতি সংগ্রহ আর্থিকভাবে লাভজনক নয়। এতে টেন্ডার কমিটি, অর্থ কমিটি, সংগ্রহ ও ইনভেনটরি,সর্বোপরি বিল পরিশোধের বিষয় আকর্ষণীয় হয় না। ডঃ জাফরুল্লাহ উদ্ভাবিত কিট গরীবের জন্য।

মোঃওয়াহেদ আলী
৫ জুন ২০২০, শুক্রবার, ১২:২০

আমাদের দেশের জনগণের জন্য খুব ভালো হতো।২৫০-৩০০.টাকা।

Kamal
৫ জুন ২০২০, শুক্রবার, ১১:২৭

It will be after corona virus come down. Insha Allah.

Zahir
৫ জুন ২০২০, শুক্রবার, ৯:৩৫

Ain tar nijer gotitey solbey to?

Jewel Mahamud
৫ জুন ২০২০, শুক্রবার, ৯:২৫

কম টাকায় টেষ্ট করতে পারলে কোটি কোটি টাকা দিয়ে বেশি দাম দেখিয়ে টেষ্ট কিট আমদানি করবো কিভাবে।এই মহামারামারির সময় হইকোট দেখিয়ে কাল খেপোন করছে, অথচ দুইশ গনশাস্থর কিট নিয়ে পরিক্ষা করিয়ে রেজাল্ট দিয়ে দিতে পারত একদিনে আমার শাস্থমন্এনালায় না রেখে, এটাকে দুনীর্তি মন্এনালয় রাখলে ভাল হত!

Mahbub
৫ জুন ২০২০, শুক্রবার, ৯:০৪

Sabaah the lawyer.

অন্যান্য খবর