× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

সহসা রাজধানীর রেডজোনে লকডাউন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ জুন ২০২০, শনিবার, ৩:১১

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে চলছে। প্রতিদিন টেস্ট বাড়ছে, রোগীর সংখ্যা বাড়ছে। বাড়ছে মৃত্যু। টানা ৬৬ দিনের সাধারণ ছুটি, গণপরিবহন-শপিংমল বন্ধসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হলেও তাতে সফলতা আসেনি। এখন ভাইরাসের সংক্রমণের মাত্রার ওপর ভিত্তি করে ঢাকাসহ সারা দেশকে রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করার উদ্যোগ নিয়েছে সরকার। আর জোন ভিত্তিক লকডাউন কার্যকর হবে সহসাই। একটি সূত্র বলছে,
আগামীকাল রোববার থেকে পরীক্ষামূলকভাবে ঢাকার বিভিন্ন এলাকাকে রেডজোন ঘোষণা করে তা লকডাউন করে দেয়া হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কোভিড-১৯ বিষয়ক মিডিয়া সেলের আহ্বায়ক হাবিবুর রহমান খান জানিয়েছেন দুই এক দিনের মধ্যে পাইলট ভিত্তিতে রাজধানীর কিছু এলাকায় লকডাউন কার্যকর হবে।
তিনি বলেন, শুরুতে আমরা পাড়া, মহল্লা বা ওয়ার্ড এলাকা লকডাউন করবো। শুরুতে সীমিত পরিসরে ঢাকার মধ্যেই লকডাউন করব। কারণ ঢাকাতেই কোভিড-১৯ এর রোগী বেশি।
এর আগে প্রধানমন্ত্রীর নির্দেশনার পর গত ১লা জুন সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মন্ত্রিপরিষদ সচিবসহ সংশ্লিষ্টরা সভায় বসেন। ওই সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী করোনা সংক্রমণের ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করার কথা জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
akhtar
৬ জুন ২০২০, শনিবার, ১০:৪২

মতামতটি পর্যবেক্ষণের পর প্রকাশ করা হবে If 17 crore people are tested and 10% found to be positive, then what ?

MD. HASANUZZAMAN
৬ জুন ২০২০, শনিবার, ৫:৩৪

Ii think it is not a good decision, only mass test is very necessary.Please, increase the capability and actual number of identification by rapid test is most essential.

অন্যান্য খবর