× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

পাকুন্দিয়ায় বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু

বাংলারজমিন

পাকুন্দিয়া(কিশোরগঞ্জ)প্রতিনিধি | ৬ জুন ২০২০, শনিবার, ৬:২৫

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় বজ্রপাতে দুই কৃষকের তিনটি গরু মারা গেছে। শনিবার দুপুরে উপজেলার চরফরাদী ইউনিয়নের চরকুর্শা গ্রামে ব্রহ্মপুত্র নদের পাড়ে ব্রজপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তিনটি গরু মারা যায়। যার আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকা।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে প্রচÐ ঝড়বৃষ্টি শুরু হয়। এসময় উপজেলার চরকুর্শা গ্রামের কৃষক মো.ইব্রাহীমের একটি বড় গরু ও একই গ্রামের রাকিবের দুটি গরু ব্রহ্মপুত্র নদের পাড়ে ঘাস খাচ্ছিল। ঝড়বৃষ্টির সময় বজ্রপাতে ঘটনাস্থলেই ওই তিনটি গরু মারা যায়। ইব্রাহীমের গরুটি ঈদের আগে ৭০হাজার টাকা দাম হয়েছিল।
অপরদিকে রাকিবের দুটি গরুর আনুমানিক মূল্য প্রায় ৮০হাজার টাকা।

ক্ষতিগ্রস্ত কৃষকদের চাচাতো ভাই ও চরফরাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন বজ্রপাতে তিনটি গরু মারা যাওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, অল্পের জন্য গরু মালিকরা বেঁচে গেছেন। কেননা, ঝড়বৃষ্টির সময় তারা মাঠ থেকে গরু আনতে গিয়েছিলেন। যেখানে বজ্রপাতের ঘটনা ঘটেছে তার কাছাকাছিই ছিলেন তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর