× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

সারা দেশের করোনা আপডেট

বাংলারজমিন

| ৭ জুন ২০২০, রবিবার, ৭:২১

মৌলভীবাজারে নতুন আক্রান্ত ৮
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে:  মৌলভীবাজারে করোনাভাইরাসে  নতুন করে আরো ৮ জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৫ই জুন) রাতে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ১ জন, বড়লেখার ২ জন, জুড়ীর ২ জন ও কুলাউড়ার ৩ জন রয়েছেন। এই নিয়ে মৌলভীবাজার জেলায় মোট ১৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৫৬ জন, উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। হোম কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৬ শ’ ৫ জন। হোম কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ২ হাজার ২ শ’ ৮১ জন।  এই পর্যন্ত আইসোলেশনে আছেন ১৫১ জন।

মাদারীপুরে নতুন ২৪, শীর্ষে রাজৈর
রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি: মাদারীপুরে নতুন করে আরো ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এ নিয়ে জেলার চার উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭৬ জনে। শুক্রবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে, গত ৫২ ঘণ্টায় ঢাকা  থেকে জেলায় ১৬৮ জনের করোনা পরীক্ষার প্রতিবেদন আসে স্বাস্থ্য বিভাগের কাছে। এর মধ্যে ২৪ জনের রিপোর্ট পজেটিভ ও বাকিগুলো নেগেটিভ আসে। নতুন শনাক্ত ২৪ জনের মধ্যে সবচেয়ে বেশি ১৩ জন শনাক্ত হয়েছে রাজৈর উপজেলায়। রাজৈর উপজেলায় বর্তমানে মোট ৬৮ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। ফলে করোনা রোগী শনাক্তের সংখ্যায় এগিয়ে রাজৈর উপজেলা। এ ছাড়াও কালকিনি উপজেলায় নতুন ৫ জন, সদর উপজেলায় ৪ জন ও শিবচর উপজেলায় শনাক্ত হয়েছে ২ জন।

চাঁদপুরে মৃত বেড়ে ২১
চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে আরো ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরের ৬ জন, মতলব দক্ষিণের ৪ জন, হাজীগঞ্জে ৩ জন, ফরিদগঞ্জে ৩ জন, হাইমচরে ১জন রয়েছেন। এর মধ্যে হাজীগঞ্জে উপসর্গে মৃত মো. জাহাঙ্গীর (৫৫)ও রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭৫ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ জানা গেছে, শনিবার সকালে ৫৭টি রিপোার্ট আসে। এর মধ্যে ১৭টি করোনা পজেটিভ। বাকি ৪০টি নেগেটিভ। সূত্র মতে, চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৭৫ জনের উ

সীতাকুণ্ডে এসআই একরামুলের মৃত্যু
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ডে করোনা উপসর্গ নিয়ে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে পৌরসদরস্থ ভূঁইয়া টাওয়ারে তিনি মৃত্যুবরণ করেন। শনিবার সকালে স্বাস্থ্যকর্মী এবং পুলিশ লাশ উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এদিকে সীতাকুণ্ড মডেল থানার ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিকসহ ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১২১ জন। সিভিল সার্জন কার্যালয় এই তথ্য নিশ্চিত করেছেন। সীতাকুণ্ড থানার ওসি মো: ফিরোজ হোসেন মোল্লা বলেন, করোনা উপসর্গ নিয়ে মো. একরামুল ইসলাম (৪৫) নামে এক পুলিশ (এসআই) সদস্যের মৃত্যু হয়েছে। তার বাড়ি কুমিল্লার লাকসামে। এ ছাড়া ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিক এবং থানার গাড়ি চালক  তৌহিদুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়। সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, পুলিশ সদস্যের লাশ এখানে আনা হলে তার নাকে মুখে ফেনা দেখা যায়। পুলিশ সদস্যরা জানায় তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। আমরা তার নমুনা সংগ্রহ করেছি। রিপোর্ট হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে।  

বাউফলে করোনা আক্রান্ত প্রাথমিক শিক্ষক  
পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও মদনপুরা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৪ঠা জুন রাতে  মেডিকেল রিপোর্ট পেয়ে তিনি বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত ২রা জুন শরীরে জ্বর নিয়ে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়ে আসেন। শিক্ষক নেতা রেজাউল করিম এ প্রতিনিধিকে বলেন, বৃহস্পতিবার রাতে ডিএসবি পুলিশের পক্ষ থেকে আমাকে বলা হয়েছে আপনি করোনা ভাইরাসে আক্রান্ত। আমি গত ২ জুন শরীরে জ্বর নিয়ে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে যাই।মির্জাপুরে ৮ জনের করোনা শনাক্ত
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: হু হু করে বেড়ে চলেছে টাঙ্গাইলের মির্জাপুরে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যা জেলায় শীর্ষস্থান ধরে রেখেছে টাঙ্গাইলের মির্জাপুর। গতকাল শুক্রবার ৫জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর শনিবার (৬ ই জুন) নতুন করে মির্জাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুসহ নতুন করে মোট ৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাডা. মাকসুদা খানম। এনিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে নতুন শনাক্তরা হলেন, উপজেলার গোড়াই নাজিরপাড়া এলাকার বাসিন্দা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান (৬৬), একই এলাকার বাসিন্দা আ.লীগ নেতা (৪০), পৌরএলাকার পোষ্টকামুরী গ্রামের বাসিন্দা (৪৯), বাজারের বাসিন্দা স্বামী-স্ত্রী (৩৫ ও ২৮), জামুর্কী ইউনিয়নের উফুল্কী গ্রামের বাসিন্দা (২৭), ভাওড়া ইউনিয়নের বাসিন্দা (৪৫), পাহাড়পুর এলাকার বাসিন্দা (৫৫)।
 
পাকুন্দিয়ায় আক্রান্ত বেড়ে ২৯
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নতুন করে আরো তিনজনের শরীরে কোভিড-১৬ করোনা ভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জনে। এ ছাড়াও পরপর দুটি স্যাম্পল নেগেটিভ হওয়ার মধ্য দিয়ে নতুন করে আরো তিনজন করোনাভাইরাস মুক্ত হয়েছেন। এতে করে উপজেলায় আক্রান্তের মধ্যে মোট ১১জন করোনা ভাইরাস মুক্ত হয়েছেন। গতকাল সকাল ১১টায় নতুন করে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত ও তিনজন করোনাভাইরাস মুক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জমির মো. হাসিবুস ছাত্তার।  তিনি জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী রয়েছেন। পুরুষদের মধ্যে একজন উপজেলার ঝাউগারচর গ্রামের (৩১), অপরজন সুখিয়া এলাকার (৩০)। সুখিয়া এলাকার যুবক রাজধানীর আশুলিয়ার গার্মেন্টকর্মী। গত এক মাস আগে সে বাড়িতে আসে।

সলঙ্গায় ৪ পুলিশ সদস্যসহ শনাক্ত ৮
সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি: করোনা আক্রান্ত সিরাজগঞ্জের সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদার তিন মেয়ের শরীরেও এ ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া সলঙ্গা থানার দুই উপ-পরিদর্শক, দুজন কনস্টেবল ও একজন নারী কনস্টেবলের স্বামীও আক্রান্ত হয়েছেন। গতকাল দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির। নতুন আক্রান্তরা হলেন, সলঙ্গা থানার ওসি জেড জেড মো: তাজুল হুদার তিন মেয়ে নোসাইবা আন্‌জুম, নিসাত আন্‌জুম, নুসরাত আন্‌জুম, একই থানার সহকারী উপ-পরিদর্শক, নুরুল ইসলাম, জেসমান হোসেন, দুজন কনস্টেবল রুবেল হোসেন, আলমগীর হোসেন, একজন নারী কনস্টেবলের স্বামী ও থানার মুরাদপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে মসলিম উদ্দিন। এর আগে গত ৪ঠা জুন সলঙ্গা থানার ওসি ও একজন উপ-পরিদর্শকের শরীরে করোনা শনাক্ত হয়।

নারায়ণগঞ্জে মোট আক্রান্ত ৩৩৯৮
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে: হটস্পট নারায়ণগঞ্জে গত চারদিনে করোনা আক্রান্ত হয়ে নতুন করে কোন মৃত্যুর খবর নেই। সবশেষ ১লা জুন থেকে ২ জুন সকাল ৮টা পর্যন্ত ২জন মারা গিয়েছিল। তবে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৮১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৯৮ জন। এবং মৃত্যুর সংখ্যা ৮৫। নতুন করে ৬৮ জনসহ মোট সুস্থ হওয়ার সংখ্যা ৯১০ জন। গতকাল  নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেন। তাদের দেয়া তথ্যানুসারে এলাকা ভিত্তিক ২৪ ঘণ্টায় আক্রান্ত রূপগঞ্জে ৫৫, আড়াইহাজারে ১০, নারায়ণগঞ্জ সদরে ৯,  সোনারগাঁয়ে ২, বন্দরে  ২ ও নারায়ণগঞ্জ সিটিতে ৩।

রূপগঞ্জে আক্রান্তের সংখ্যা ৫৭৫
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে: প্রাণঘাতী করোনা ভাইরাসে নারায়ণগঞ্জের রূপগঞ্জে একদিনে নতুন করে শনাক্ত হয়েছে আরো ৫০ জন। এনিয়ে উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াল ৫৭৫ জনে। শনিবার বিকেলে এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাঈদ আল মামুন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাঈদ আল মামুন জানান, শনিবার বিকেলে আসা রিপোর্টে গত ২ জুন গাজী কোভিক-১৯ পিসিআর ল্যাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউএসবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ২০০ জনের পাঠানো নমুনার মধ্যে ৫০ জনের করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে রূপগঞ্জ উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়াল ৫৭৫ জনে। উপজেলায় করোনায় মৃত্য বরণ করেছে ৬ জন।
 বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রয়েছে ১৫ জন। নতুন আক্রান্ত ৫০ জনকে তাদের আক্রান্তের বিষয়টি মোবাইলের মাধ্যমে জানিয়ে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। আক্রান্তদের মধ্যে কেউ যদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে থাকতে চায় তাদের থাকার ব্যবস্থা করা হবে তিনি আরো জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর