× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জুলাই ২০২০, বুধবার

ব্রাহ্মণবাড়িয়ায় কয়েক সেকেন্ডের টর্নেডো: ১২ গ্রাম লণ্ডভণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া, নাসিরনগর ও সরাইল | ৭ জুন ২০২০, রবিবার, ৭:৪৪

ব্রাহ্মণবাড়িয়ার ১২টি গ্রামে আঘাত হেনেছে টর্নেডো। কয়েক সেকেন্ডের টর্নেডোতে লণ্ডভণ্ড হয়েছে ওই সব গ্রামের ঘরবাড়ি,গাছপালা। ২ শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা পাওয়া গেছে। এসময় কমপক্ষে ১০ জন আহত হয়। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ও জেলা সদর হাসপাতালে চিকিৎসা নেন। গতকাল সকাল সাড়ে ৭ টার দিকে নাসিরনগরের ৯টি ও সরাইল উপজেলার ৩টি গ্রামে আঘাত হানে টর্নেডো। এতে ওইসব গ্রামের টিনের ঘরবাড়ি লন্ডভন্ড হয়। অনেক ঘরের টিনের চালা উড়ে যায় এবং বেড়া নিশ্চিহ্ন হয়।
আবার অনেক ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়। নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফি জানান,  সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কামারপাড়া, ঋষিপাড়া, সোনাতলাপাড়া এবং বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, বেণীপাড়া,ইছাপুর ও শ্রীঘর গ্রামে টর্নেডো আঘাত হেনেছে। তিনি ক্ষতিগ্রস্থ  গ্রামগুলো ঘুরে দেখেন। এরমধ্যে সদরের গ্রাম ঘুরে ৫০ টি ঘর ক্ষতিগ্রস্থ দেখতে পেয়েছেন। এছাড়া গোকর্ন ইউনিয়নের চৈয়ারকুড়ি, ফান্দাউক ইউনিয়নের আতুকোড়া, গোয়াল নগর ইউনিয়নের রামপুর গ্রামেও টর্নেডো আঘাত হানে। ওদিকে একই সময়ে সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়নের কুচনী, বুড্ডা ও শান্তিনগর গ্রামে ঝড়ের তান্ডব চলে। এতে বেশকিছু ঘরবাড়ি ও গাছপালা ভেঙ্গে পড়ে। সরাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদ জানান, নোয়াগাঁও ইউনিয়নের তিন গ্রামের অন্তত ৩০টি বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে। ওদিকে নাসিরনগরে টর্নেডোর আঘাতে আহত কয়েকজন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তারা হচ্ছেন আশুরাইল গ্রামের মহরম মিয়া (৮০), নাসিরনগর সদর পশ্চিমপাড়ার মাজেদা খাতুন (১৭) ও নাজমুন (৯)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর