× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

বাজেট অধিবেশনের আগে সব এমপির করোনা টেস্ট

অনলাইন

অনলাইন ডেস্ক | ৬ জুন ২০২০, শনিবার, ৯:০০

বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট করানোর উদ্যোগ নেয়া হয়েছে। সংসদ সচিবালয়ের একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে। আগামী ১০ই জুন বুধবার জাতীয় সংসদের বাজেট অধিবেশন বসবে। পরদিন ১১ই জুন ২০২০-২০২১ অর্থবছরের বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল। ৩০শে জুন বাজেট পাশ হবে।

সূত্র জানায়, করোনাভাইরাসের কারণে এবারের বাজেট অধিবেশন সংক্ষিপ্ত হবে। সংসদ সদস্যদের উপস্থিতির বিষয়ে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানা হবে। এ কারণে অধিবেশন বসার আগেই সংসদ সদস্যদের শরীরে করোনাভাইরাসের অস্থিত্ব রয়েছে কিনা- তা নিশ্চিত করার জন্য পরীক্ষা করা হবে।

জানা গেছে, বাজেট অধিবেশনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায় রয়েছে। এবারের অধিবেশনে বয়স্ক ও অসুস্থ সংসদ সদস্যদের যোগদানের ক্ষেত্রে নিরুৎসাহিত করা হয়েছে।
বাজেটের ওপর আলোচনা ছাড়া অন্য কোনো কার্যক্রম থাকছে না। অধিবেশনে প্রতিদিন সংসদ সদস্যদের উপস্থিতি ৬০ থেকে ৭০ জনের মধ্যে সীমাবদ্ধ রাখা হতে পারে।

সূত্র আরও জানায়, ৮ থেকে ১০ কার্যদিবসে বাজেট অধিবেশন শেষ হবে। বাজেটের ওপর আলোচনাও হবে সংক্ষিপ্ত। সম্পূরক বাজেটসহ সব মিলিয়ে ১০-১২ ঘণ্টা আলোচনা হতে পারে। ১০ই জুন অধিবেশন শুরুর আগে জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে। কমিটির প্রধান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনাসহ সংশ্লিষ্টরা আলোচনা করে সংসদের কার্যক্রম সম্পর্কে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD Jahir Uddin
৭ জুন ২০২০, রবিবার, ৫:০১

মোক্ষম সিদ্বান্ত বলে মনে হচ্ছে। উনাদের টেনশনটা কমবে।

Kazi
৬ জুন ২০২০, শনিবার, ৭:১০

Obviously. This is safe practice. PREVENTION is better than cure

অন্যান্য খবর