× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

সামা‌জিক মাধ্য‌মে এইচএস‌সির সূ‌চি, গুজব বল‌লো বোর্ড

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ৮ জুন ২০২০, সোমবার, ৯:৪৫

এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি এখনও ঘোষণা করা হয়নি। কিন্তু একটি সূচি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়েছে। এটি সম্পূর্ণ ভুয়া সময়সূচি বলে জানিয়ে দিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড।

আজ সোমবার ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে জরুরি নোটিশ প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি বলেছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার মনগড়া সময়সূচি তৈরি করে সামাজিক যােগাযােগমাধ্যমে কে বা কারা প্রচার করছে। তাতে ১৫ই জুলাই থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলা হচ্ছে। বিষয়টি  কর্তৃপক্ষের দৃষ্টিগােচরে এসেছে।

আরও বলা হয়েছে, করােনা সংকটকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।
পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত হলে তা বাের্ডের ওয়েবসাইটের মাধ্যমে সবাইকে জানিয়ে দেয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে।

সামাজিক যােগাযােগমাধ্যমের পােস্টে যাতে বিভ্রান্ত না হন সবাইকে সেজন্য অনুরােধ জানিয়েছে আন্তঃশিক্ষা বাের্ড। ফেসবুকে প্রচার করা সূচি অনুযায়ী বলা হচ্ছে, আগামী ১৫ই জুলাই থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহবায়ক এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান  অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, প্রতিদিন করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে, এই পরিস্থিতিতে পরীক্ষা নেয়া মানবিক কাজ হতে পারে না। শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে পারি না আমরা। যারা ভুয়া তথ্য ছড়াচ্ছে তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর