× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

করোনায় মৃত্যু ২০

দেশ বিদেশ

| ১৪ জুন ২০২০, রবিবার, ৮:০৬

সিরাজগঞ্জে ৩
সিরাজগঞ্জ প্রতিনিধি: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়া ও তাড়াশ উপজেলায় তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে ও ভোরে নিজ নিজ বাড়িতে এ তিনজনের মৃত্যু হয় বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। নিহতরা হলেন, উল্লাপাড়া উপজেলার কাওয়াক হাসপাতালপাড়ার নুর আমিন (৫৪) ও একই উপজেলার বাড়ইয়া পালপাড়ার সুবল পাল (৭৫) এবং তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের মৃত দেরাজ মণ্ডলের ছেলে কৃষক আব্দুল করিম (৭৫)। উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন জানান, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে বাড়ইয়া পালপাড়ার সুবল পাল নিজ বাড়িতে মারা গেছেন। তিনি ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।
পঞ্চগড়ে ১
পঞ্চগড় প্রতিনিধি: করোনা উপসর্গ নিয়ে সিফাত হোসেন আদম (২২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। তার বাড়ি পঞ্চগড় পৌরসভাধীন রাজনগর মহল্লায়। তার বাবা বেনজীর হোসেন জেলা শহরের হিরাঝিল বস্ত্রালয়ের মালিক।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই যুবক বেশ কিছুদিন ধরে জ্বর, সর্দি, শ্বাসকষ্ট, শরীর ব্যথা ও কাশিতে ভুগছিলেন। গত বৃহস্পতিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়। কিন্তু তার পরিবারের সদস্যরা রংপুর  মেডিকেলে না নিয়ে তাকে নিজ বাড়িতেই রাখে।
ফেনীতে ১
ফেনী প্রতিনিধি: ফেনীতে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির একদিন পর একজনের (৫৭) মৃত্যু হয়েেেছ। শুক্রবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় ফেনী জেনারেল হাসপাতালে ওই ব্যক্তির মৃত্যু হয়। মৃত্যুর পর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. ইকবাল হোসেন ভূঞা জানান, ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বাসিন্দা ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার রাতে হাসপাতালে ভর্তি হয়ে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।
উল্লাপাড়ায় ২
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি:  সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনা উপসর্গ নিয়ে নূর মোহাম্মদ (৫০) নামের আরো ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি উল্লাপাড়া পৌর শহরের কাওয়াক মহল্লার মৃত রইছ উদ্দিনের ছেলে। ২৪ ঘণ্টার ব্যবধানে উল্লাপাড়ায় করোনা উপসর্গ নিয়ে ২ জন মারা গেল। অপর মৃত ব্যক্তি হলেন- উল্লাপাড়া সদর ইউনিয়নের বজরাপুর গ্রামের শুকুর আলী। তিনি বিভিন্ন হাসপাতালে ঘুরে ঘুরে কোনো চিকিৎসা না পেয়ে বিনা চিকিৎসায় নিজ বাড়িতে মারা যান বলে তার পরিবারের অভিযোগ। উল্লাপাড়া পৌর মেয়র এসএম নজরুল  ইসলাম জানান, ৫ দিন আগে নূর মোহাম্মদের করোনা উপসর্গ দেখা দেয়। তিনি বিষয়টি গোপন রেখে নিজেই নিজের চিকিৎসা করছিলেন।
চট্টগ্রামে ৬
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো ২২২ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ১৬২ জন এবং বিভিন্ন উপজেলায় ৬০ জন। হাসপাতালের শয্যা থেকে পড়ে মারা গেছেন ১জন মোট মৃত্যু ৬। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৮১৫ জনে। মৃতের সংখ্যা দাঁড়ালো ১১১ জনে। গতকাল শনিবার সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এই তথ্য জানান। এরমধ্যেও চট্টগ্রামের একমাত্র বেসরকারি করোনা নমুনা পরীক্ষাগার ইমপেরিয়াল হাসপাতালের টেস্ট রিপোর্ট এখনো পাওয়া যায়নি বলে জানান তিনি। তিনি জানান, শুক্রবার রাতে চট্টগ্রামের মোট পাঁচটি ল্যাবে ৮৭৪টি নমুনা পরীক্ষায় ২২২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। এর মধ্যে বিআইটিআইডিতে ২২৫টি নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ২২ জন নগরের ও ২৩ জন উপজেলার বাসিন্দা। চবি ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
কালীগঞ্জে ১
২৪ ঘণ্টায় ১০ জন আক্রান্ত সর্বমোট ৮২ জন
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহ জেলায় কালীগঞ্জ উপজেলার করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ২৪ ঘণ্টায় ১০ জন করোনায় আক্রান্ত্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল সকালে ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। কালীগঞ্জ উপজেলার কুল্ল্যাপাড়া গ্রামে করোনা উপসর্গে ফয়েজউদ্দীন নামে ঢাকা ফেরত একজনের মৃত্যু হয়েছে।
মুকসুদপুরে ১
মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের মুকসুদপুরের জলিরপার বানিয়ারচর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন বানিয়ারচর ক্যাথলিক মিশন চিকিৎসা কেন্দ্রের ল্যাব টেকনিশিয়ান রিপন বৈদ্য ওরফে নিপু (৪২)। শনিবার সকালে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রিপন বৈদ্যর করোনা উপসর্গ দেখা দেয়ায় কয়েকদিন আগে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার জন্য নমুনা দেন। এরপর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। গতকাল সকালে তার অবস্থার অবনতি হলে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
মৌলভীবাজারে ১
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারে করোনা উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সানুর মিয়া নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালের ইমারজেন্সি বিভাগে তার মৃত্যু হয়। নিহত ওই যুবকের বাড়ি জেলার কমলগঞ্জের আলীনগর ইউনিয়নের চিতলীয়া এলাকার বকশীটিলায়। হাসপাতাল ও পরিবার সূত্রে জানা যায়, সানুর মিয়া গত কয়েকদিন থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভুগছিলেন। প্রথমে তাকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে ভর্তি হয়ার পর ইমারজেন্সি বিভাগেই তার মৃত্যু হয়। মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালের আরএমও ডা. ফয়ছল জামান জানান, মৃত ব্যক্তির করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের জন্য পুলিশ ও পরিবারকে বলা হয়েছে।  এ পর্যন্ত মৌলভীবাজার জেলায় মোট ১৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৫৮ জন, করোনায় মৃত্যুবরণ করেন ৫ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের। হোম কোয়ারেন্টিনে আছেন ২৬৫১ জন। আর হোম কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ২৩৩৫ জন।
মনোহরদীতে ১
মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি: নরসিংদীর মনোহরদীতে করোনা উপসর্গ নিয়ে নান্নু মিয়া (৩৫) নামে এক দলিল লেখকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে মনোহরদী পৌরসভার ৪নং ওয়ার্ডের নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত নান্নু মিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের আবুল হোসেনের ছেলে। তিনি মনোহরদী সাব-রেজিস্ট্রার অফিসে দলিল লেখকের কাজ করতেন। মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুল হাসান মাহমুদ বলেন, নিহত নান্নু মিয়ার গত কয়েকদিন ধরে জ্বর, ঠাণ্ডা ও কাশিতে ভুগছিলেন। বাড়িতে চিকিৎসা নেয়ার পর ও ভালো না হওয়ায় এবং করোনা উপসর্গ থাকায় গত বুধবার তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা দিয়ে যায়।

মানিকগঞ্জে ২
স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে: মানিকগঞ্জে করোনা আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। এদের একজনের বাড়ি ঢাকা জেলার ধামরাই উপজেলা ও আরেক জনের বাড়ি কুষ্টিয়া জেলায়। মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আরশাদ উল্লাহ জানান,  করোনা পজেটিভ নিয়ে ঢাকা জেলার ধামরাই উপজেলার বিজয় সরকার (৪৫) নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে স্বজনরা তাকে শুক্রবার রাত ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে আসেন। জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর