× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১০ আগস্ট ২০২০, সোমবার

দিল্লিতে লকডাউন ভঙ্গ করলে জরিমানা

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৪ জুন ২০২০, রবিবার, ১১:৫৭

ভারতের রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণ যেভাবে বেড়ে চলে তাতে দিল্লির আম আদমী পার্টির সরকার লকডাউন কঠোর ভাবে কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে। গত শনিবার এক নির্দেশিকায় লকডাউন ভঙ্গ করলে ৫০০ থেকে এক হাজার রুপি জরিমানা ধার্য করা হবে বলে জানানো হয়েছে। কনটেনমেন্ট এলাকায় লকডাউন ভঙ্গ করলে প্রথমবারের মত ৫০০ রুপি জরিমানা করা হবে। তবে একই ব্যাক্তি যদি দ্বিতীয়বারও লকডাউন ভঙ্গ করেন তবে জরিমানা করা হবে এক হাজার রুপি। দিল্লিতে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১৩৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পরপর দুইদিন ২ হাজার করে মানুষ করেনায় আক্রান্ত হয়েছেন। রবিবার পর্যন্ত দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ৯৫৮। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৭ জনের।
এদিন পর্যন্ত মোট মৃত্যু হযেছে ১২৭১ জনের। দিল্লি করোনা পরিস্থিতি এবং চিকিৎসা পরিকাঠামো নিয়ে গত শুক্রবারই সুপ্রিম কোট তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন। তারই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন দিল্লির উপরাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠকে বসছেন। দিল্লিতে করোনা পরিস্থিতি মোকাবিলায় কি কি ব্যবস্থাগ্রহন জরুরি এবং চিকিৎসা পরিকাঠামো কীভাবে আরও উন্নত করা যায় তা নিয়ে কথা হবে বলে মনে করা হচ্ছে। এদিকে দিল্লি সরকার শনিবার এক প্রজ্ঞাপন জারি করে দিল্লির সব ১০ থেকে ৪৯ বেডের নার্সিং হোমগুলিকে কোভিড চিকিৎসার জন্য উপযোগী করতে বলেছে। এখন থেকে দিল্লির সব নার্সিং হোম কোভিড নাসির্ং হোম হিসেবে গন্য করা হবে। করোনা আক্রান্ত রোগরি সংখ্যা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। কয়েকদিন আগেই দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈন আশঙ্কা প্রকাশ করে বলেছেন, সংক্রমন যে হারে বাড়ছে তাতে জুলাই মাসে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ লাখে দাঁড়াবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর