× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

টিভি উৎপাদনকারী হিসেবে ডলবি’র স্বীকৃতি পেলো ওয়ালটন

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১৫ জুন ২০২০, সোমবার, ৮:০৭

ডলবি’র ‘লাইসেন্সড ম্যানুফ্যাকাচারার’ হিসেবে অন্তর্ভূক্ত হলো দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ওয়ালটন। প্রথম ও একমাত্র বাংলাদেশি টিভি উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে এ গৌরব অর্জন করলো ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এরফলে ওয়ালটন এখন বাংলাদেশে ডলবি’র অফিশিয়াল সাউন্ড কোয়ালিটির টিভি তৈরিতে পার্টনার হলো। এতে বাংলাদেশে তৈরি বিশ্বমানের ওয়ালটন টেলিভিশন বহিঃবির্শ্বে আরো বেশি গ্রহণযোগ্যতা পাবে। উল্লেখ্য, ডলবি ল্যাবরেটরিস আমেরিকাভিত্তিক একটি বিশ্বখ্যাত কোম্পানি। যারা শব্দ বা অডিওর বিভিন্ন প্রযুক্তি নিয়ে কাজ করে। গত জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোয় ডলবি’র প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন ওয়ালটন টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন। ওই বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডলবি ল্যাবরেটরিসের সিনিয়র ডিরেক্টর ভিভিয়ান ই ভাসাল্লো।
এরই ফলশ্রুতিতে সম্প্রতি ডলবি’র ‘লাইসেন্সড ম্যানুফ্যাকাচারার’ হিসেবে স্বীকৃতি লাভ করে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ইতিমধ্যেই ডলবি তার নিজস্ব ওয়েবসাইট -এ ‘লাইসেন্সড ডলবি ম্যানুফ্যাকচারার’ তালিকায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-এর নাম অন্তর্ভূক্ত করেছে। মোস্তফা নাহিদ হোসেন বলেন, যেসব টিভি উৎপাদনকারী প্রতিষ্ঠান তাদের শর্ত পূরণ করতে সমর্থ হয়, তাদেরকেই ডলবি ‘লাইসেন্সড ম্যানুফ্যাকাচারার’ হিসেবে অন্তর্ভূক্ত করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর