× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

লাদাখে সংঘর্ষে নিহত পশ্চিমবঙ্গের ২ সেনা পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা মমতার

দেশ বিদেশ

কলকাতা প্রতিনিধি | ১৮ জুন ২০২০, বৃহস্পতিবার, ৮:৩৬

গত ১৫ই জুন রাতে পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় চীনা সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে যে ২০ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন তাদের মধ্যে দুইজন পশ্চিমবঙ্গের বাসিন্দা। এই দু’জন হলেন আলিপুরদুয়ারের শামুখতলা থানার বিন্দিয়াপাড়ার বিপুল রায় এবং বীরভূমের মোহাম্মদ বাজার থানার বেলঘরিয়ার রাজেশ ওরাঁও। এই দুই ভারতীয় সেনার আত্ম বলিদানে শোক জানিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দুইজনের পরিবারকে ৫ লাখ রুপি আর্থিক সাহায্য এবং দুই পরিবারের দুইজনকে সরকারি চাকরি দেয়ার ঘোষণা দিয়েছেন। টুইটারে মমতা লিখেছেন, গলওয়ানের বীর শহীদদের আমার গভীর শোক জানাচ্ছি। আমার বলতে খুবই কষ্ট হচ্ছে যে, এদের দুজন এই বাংলার। তিনি লিখেছেন,  দেশের জন্য তাদের চরম আত্মবলিদান এবং শোকসন্তপ্ত পরিবারের ক্ষতি কোনোভাবে কোনো কিছু দিয়ে পূরণ করা সম্ভব নয়। তবে এই সংকটের সময়ে আমরা দেশমাতৃকার সন্তানদের পাশে দাঁড়াতে চেয়েছি। এদিকে বীরভূমের গ্রামের বাড়িতে নিহত রাজেশের পিতা  প্রায় শয্যাশায়ী সুভাষ ওরাঁও বলেছেন, নিজের সন্তান হারিয়েছি।
সেই দুঃখ তো   ভোলার নয়। কিন্তু তারপরও এটুকু মনে শান্তি, আমার ছেলে লড়াই করে মরেছে। পুত্রের মৃত্যু সংবাদ শুনে রাজেশের মা বার বার জ্ঞান হারাচ্ছেন। জ্ঞান ফিরলে তার মনে পড়ে যাচ্ছে আগের সপ্তাহের কথা। যেদিন  শেষবার ছেলের সঙ্গে ফোনে কথা বলেছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর