× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১০ আগস্ট ২০২০, সোমবার

কলকাতায় করোনা সংক্রমণে উদ্বেগ, বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা

ভারত

 কলকাতা প্রতিনিধি | ১৯ জুন ২০২০, শুক্রবার, ৪:৫৬

কলকাতায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে কনটেনমেন্ট জোনের সংখ্যা। কিছুতেই রোখা যাচ্ছে না সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, এই মুহূর্তে শুধু কলকাতায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৫৭টি। একদিনে নতুন করে কলকাতায় সংক্রমণ হয়েছে এমন বাড়ি বা ফ্ল্যাট চিহ্নিত হয়েছে ১৮০টি। নবান্নে মুখ্যসচিবের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে মোট কনটেইনমেন্ট জোনের সংখ্যা এখন ২,৪৫৫টি। তবে কলকাতার পর কনটেনমেন্ট জোনের সংখ্যা সবচেয়ে বেশি উত্তর ২৪ পরগনা(২১৯),বাঁকুড়া (১৪০), হাওড়া(১২১), পশ্চিম মেদিনীপুর ( ৯৮) প্রভৃতি। তবে কলকাতায় কেন ঠেকানো যাচ্ছে না সংক্রমণ তা নিয়ে উদ্বেগে প্রশাসন। মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, বিদেশ থেকে আসা বিমান ও অভিবাসীদের নিয়ে ট্রেন এরাজ্যে আসার পরই আক্রান্তের সংখ্যা বেড়েছে।
এছাড়াও আমফানের পর সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি। যার ফলে সংক্রমণ বেড়েছে। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৭৩৫ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১৮ জন। এরমধ্যে কলকাতায় মোট আক্রান্ত ৪,০৮৯ জন। মোট মৃত ৩০৮ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আক্রান্ত ২,১৮৩ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর