× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
করোনা ভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ৩৮৬৮ জন

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ২৬ জুন ২০২০, শুক্রবার, ২:৪০

দেশজুড়ে ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৬৮ জন । এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৪০ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৬১ জনে।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান সংস্থা‌টির অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. না‌সিমা সুলাতানা

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা নমুনা পরীক্ষা করা হয় ১৮ হাজার ৪৯৮ টি।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mohiuddin Palash
২৬ জুন ২০২০, শুক্রবার, ৪:০৮

যেনো আমরা আক্রান্ত হলে বা মরলে কার কি আসে যায়। এখন এমনটা এসে দাড়িয়েছে, করোনার সঙ্গে লড়ো, নয়তো মরো। অনুরোধ করছি কঠোর লকডাউন বা জরুলী অবস্থা ঘোষনা করার জন্য।

অন্যান্য খবর