× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

করোনায় আরো ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৫০৪

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ২৭ জুন ২০২০, শনিবার, ২:৪৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৪ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৬৯৫ জনে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৩ হাজার ৫০৪ জন । এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন। আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলাতানা। তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আরো ১৫ হাজার ৫৯টি নমুনা সংগ্রহ করা হয়। আর আগের নমুনাসহ পরীক্ষা করা হয় ১৫ হাজার ১৫৭টি। এখন পর্যন্ত দেশে মোট পরীক্ষা হয়েছে ৭ লাখ ১২ হাজার ৯৮টি নমুনা।
নতুন ১১৮৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩১৮ জন।নতুন মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ২ জন নারী। দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ই মার্চ। আর প্রথম মৃত্যু হয় ১৮ই মার্চ। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯৯ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যাও ৫ লাখ ছুঁই ছুঁই করছে। তবে ৫৩ লাখের বেশি রোগী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mohiuddin Palash
২৭ জুন ২০২০, শনিবার, ২:৫৫

ঈদে মানুষের চলাচল রুখতে হবে। এই মহামারী থেকে বাঁচার একটাই উপায় তা হলো সমগ্র দেশে কঠোর লকডাউন ভালো হয় জরুলী অবস্থা ঘোষনা করা। আর যেখানে সব থেকে বেশি করোনাভাইরাসের সংক্রমণ মহামারী চট্টগ্রামে দ্রুত লকডাউন দিন।

অন্যান্য খবর