× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ আগস্ট ২০২০, বুধবার

চীনা পণ্য বয়কটের ডাক কঙ্গনার

বিনোদন

বিনোদন ডেস্ক | ২৭ জুন ২০২০, শনিবার, ৩:১৬

চীনা পণ্য বয়কটের ডাক দিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। লাদাখে যেভাবে ভারতীয় জমি দখলের চেষ্টা করছে চীন, তার বিরুদ্ধে এবার দেশের প্রত্যেক মানুষকে গর্জে উঠতে হবে। একজোট হতে হবে সবাইকে। মানসিকভাবে দাঁড়াতে হবে ভারতীয় সেনার পাশে। সেই কারণে দেশের প্রত্যেকটি মানুষকে বর্জন করতে হবে চীনা পণ্য। চীনের যে সব কোম্পানি ভারতে ব্যবসা ফেঁদে বসে রয়েছে, তাদের বিরুদ্ধে একজোট হতে হবে সবাইকে। এভাবেই লাদাখে ভারতীয় সেনার উপর চীনের হামলার তীব্র বিরোধিতা করলেন কঙ্গনা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেন এই অভিনেত্রী।
যেখানে তিনি ভারতীয় সীমান্তে জোর করে ঢুকে পড়ে চীন যে হামলা চালাচ্ছে, কড়া ভাষায় তার বিরোধিতা করেন। ভারত সরকার এবং ভারতীয় সেনারা যখন চীনের চোখে চোখ রেখে কড়া মোকাবিলা করছে, সেই সময় দেশের প্রত্যেকটি মানুষকে একযোগে চীনা পণ্য বয়কট করার ডাক দেন কঙ্গনা। এদিকে পূর্ব লাদাখের গালোয়ানকে নিজেদের জমি বলে দাবি বলা বন্ধ করতে হবে চীনকে। সীমান্তে স্থিতাবস্থা বদল করতে চাইলে দুই দেশের শান্তি প্রক্রিয়া ব্যাহত হতে পারে বলে বেজিংকে কড়া সুরে হুমকি দেয় ভারত। এদিকে গালোয়ানের পর বুধবার সকাল থেকে ডিবিও সড়কের একাংশের নির্মাণকাজ আটকে দেওয়ার উদ্যোগ নেয় চীনের সেনা। রাতারাতি ওই অঞ্চলে চীনের একাধিক সেনা ছাউনি গজিয়ে ওঠে। মিলিটারি গাড়িও ঢুকতে শুরু করে। নামানো হয় প্রচুর সেনা। তার পরই ভারতীয় সেনা তৎপর হয়ে ওঠে। ওই অঞ্চলে কড়া নজর রেখে মোতায়েন করা হয় একের পর এক বাহিনী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর