× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

চলচ্চিত্র নির্মাণে অনুদান পেলেন যারা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৭ জুন ২০২০, শনিবার, ৯:০৭

২০১৯-২০২০ অর্থবছরে ১৬টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও নয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার প্রকাশিত তথ্য মন্ত্রণালয়েরর প্রজ্ঞাপনে এ বছর অনুদানপ্রাপ্ত ২৫ পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের তালিকা প্রকাশ করা হয়েছে। করোনাভাইরাস সঙ্কটে চলচ্চিত্র শিল্পের ক্ষতি কাটিয়ে উঠতে অন্যান্য বছরের তুলনায় এ বছর অধিক সংখ্যক চলচ্চিত্রে অনুদান দেওয়ার কথা জানিয়েয়েছে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদান পাচ্ছে মোট ১৬টি। এই তালিকায় যারা সিনেমা নির্মানের জন্য অনুদান পেলেন তারা হলেন - প্রদীপ ঘোষ, ইস্পাহানি আরিফ জাহান, ফজলুল কবীল তুহিন, মুশফিকুর রহমান গুলজার, গিয়াসউদ্দিন সেলিম, সন্তোষ কুমার বিশ্বাস, পংকজ পালিত, আউয়াল রেজা, রওশন আরা রোজিনা, বদরুল আনাম সৌদ, এস এ হক অলিক, মোস্তাফিজুর রহমান মানিক, ঈফতেখার শুভ, মনজরুল ইসলাম।
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্রের জন্য অনুদান পাচ্ছে মোট ৯টি। এই তালিকায় রয়েছেন- প্রবীল কুমার সরকার, শরীফ মাহমুদ, এবিএন নাজমুল হুদা, সাজেদুল ইসলাম, দেবাশিষ দাশ, ফাখরুল আরেফীন খান, সোহেল আহমদ সিদ্দিকী, মিজ মিতালি রায়, মিজ চৈতালি সমাদ্দার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুবোধ
২৮ জুন ২০২০, রবিবার, ১১:৫৯

রোজিনা আন্টিও সিনেমা বানাবে!

অন্যান্য খবর