× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

চট্টগ্রামে আক্রান্ত ৮ হাজার ছাড়ালো

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৮:২৮

চট্টগ্রামে একদিনে আরো ৩৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৮০৩৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে আক্রান্ত ৫ হাজার ৫১৫ ও বিভিন্ন উপজেলার বাসিন্দা ২ হাজার ৫২০ জন। গতকাল সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এই তথ্য জানান। তিনি জানান, গত রোববার দিবাগত রাতে চট্টগ্রামে আরো ৯৯৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। তন্মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৫ জন ও উপজেলা পর্যায়ের ৩১ জন। বিআইটিআইডি ল্যাবে ১০১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১২ জন ও উপজেলা পর্যায়ের ২ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
এ ছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৪৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩ জন ও বিভিন্ন উপজেলা পর্যায়ের ২৩ জন। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১০ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৩ জন ও উপজেলা পর্যায়ের ১ জন। শেভরন ল্যাবে ৩৫২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৬৬ জন ও উপজেলা পর্যায়ের ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭২ জনের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ৫, বাঁশখালীর ৩, আনোয়ারার ৭, চন্দনাইশের ৪, পটিয়ার ৫, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, ফটিকছড়িতে ১৩, হাটহাজারীতে ১৯, মিরসরাইয়ের ৩ ও সীতাকুণ্ডের ১০ জন আছেন। চট্টগ্রাম সিভিল সার্জনের তথ্যমতে, ৩৪৬ জনের দেহে করোনা শনাক্ত চট্টগ্রামে এ যাবৎ সর্বোচ্চ। এ পর্যন্ত চট্টগ্রামে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭১ জনে। এর মধ্যে ১৩১ জন নগরের ও ৪০ জন উপজেলার। সুস্থ হয়েছেন ৯৬৫ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর