× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

প্রতিরক্ষা সচিবের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৮:২৯

 করোনায় আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি.......রাজিউন)। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন তিনি। গতকাল সকাল সাড়ে ৯টায় তার মৃত্যু হয়। করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর গত ২৯শে মে সম্মিলিত সামরিক হাসপাতাল, ঢাকায় ভর্তি হন তিনি। ৬ই জুন আইসিইউতে নেয়া হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেয়া হয়। সবশেষ গতকাল সকাল ৯.৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই মোহসীন চৌধুরী হাসপাতালে থাকা অবস্থায় গত ১৪ই জুন জ্যেষ্ঠ সচিবের মর্যাদা পান। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১লা জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে বিএসসি (সম্মান) এবং ১৯৮৩ সালে এমএসসি পাস করেন ।
আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডার সদস্য হিসাবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) পদে কাজ করেন। তিনি মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে নিয়োজিত ছিলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি দীর্ঘদিন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, অতিরিক্ত সচিব এবং সচিব পদে ৯ই জানুয়ারি ২০২০ পর্যন্ত কর্মরত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর