× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

করোনায় এক দিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ২:৩৮

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৬৮২ জন। দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানিয়েছেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এর আগে এক দিনে সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যুর রেকর্ড ছিল।
এ পর্যন্ত দেশে মোট ১ হাজার ৮৪৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। মোট রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন এবং মোট সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন।
গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ এবং প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mohiuddin Palash
৩০ জুন ২০২০, মঙ্গলবার, ২:৫৮

কোভিড-১৯ এর প্রভাবে আগে থেকে দুর্বল স্বাস্থ্য ব্যবস্থা বিপর্যস্ত হয়ে প্রতিদিন মরছে মানুষ। দীর্ঘদিন মহামারীর করনেও সবচেয়ে খারাপ পরিস্থিতিতে স্বাস্থ্য সেবা গ্রহণ কমে যাওয়ার ফলে আরো মহামারী দেখা দিয়েছে। মানুষ দিশেহারা এ বিশাল জনগোষ্ঠীর বড় একটি অংশ মধ্য ও নিম্নমধ্যবিত্ত। সরকারের উচিত হবে ১৫/২০ দিন দেশে কঠোর লকডাউন বা জরুরি অবস্থা ঘোষণা করে দিয়ে, সংক্রমিণ নিয়ন্ত্রণে করা। এই ১৫/২০ দিন লকডাউন বা জরুরি অবস্থা বন্ধের করণে দেশে মহা বিপদ নেমে আসবে না বরং মহামারী বিপদ থেকে দেশ রাক্ষা পাবে। ওলি গলি বাসার কোনা চিপা গলিতে রেড জোন দিয়ে কিছুই হবে। মনে রাখতে হবে মহামারী সবচেয়ে খারাপ অবস্থায় আমরা আছি আমাদের কিছু ভুল সিদ্ধার্থের করণে আজ আমরা মহা ১০ নাম্বার বিপদে দাঁড়িয়ে আছি। মহামারীর সবচেয়ে খারাপ পরিস্থিতি আর কি হতে পারে ? দুপুর পেরিয়ে সন্ধ্যা ঘনিয়ে আসছে জরুরি পদক্ষেপ নিন।

অন্যান্য খবর