× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

কুমিল্লা বোর্ডে ৪৪১ শিক্ষার্থীর ফল পরিবর্তন

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৪:২৩

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা-২০২০ এর পুন:নিরীণের ফল প্রকাশিত হয়েছে। ৩০ জুন মঙ্গলবার দুপুর ১২টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান স্বাক্ষরিত ফলাফল বোর্ডের ওয়েবসাইটে (web.comillaboard.gov.bd) প্রকাশ করা হয়। ফলাফলে নতুন করে ৪৪১জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।
কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, পরিবর্তিত ফলাফলে ফেল থেকে পাস করেছে ৬২জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১জন ও অন্যান্য স্তরে গ্রেড পরিবর্তন হয়েছে ৩১৮জনের। গত ১জুন থেকে ৭জুন পর্যন্ত অনলাইনে পূন:নিরীক্ষণের আবেদন নেয়া হয়। আবেদনকৃত মোট ১৭ হাজার ৬৭৭জন শিক্ষার্থীর ৩৯ হাজার ৩০৩টি উত্তরপত্র মহামারী করোনাকালেও বোর্ড কর্তৃপক্ষ প্রায় একশত দক্ষ ও অভিজ্ঞ পরীক্ষকের মাধ্যমে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পুন:নিরীক্ষণ কার্যক্রম সম্পাদন করেন।
এরআগে গত ৩১ মে এসএসসি পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ হয়েছিল। পুন:নিরীক্ষণের ফলসহ কুমিল্লা শিক্ষাবোর্ডে মোট পাস করেছে ১ লক্ষ ৩৫ হাজার ৬২২ জন এবং মোট জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৩০৬ জন।
উল্লেখ্য পুন:নিরীক্ষায় কোন শিার্থীর খাতা পুনরায় মূল্যায়ণ করা হয় না। উত্তরপত্র মূল্যায়নের সময় পরীক্ষক সকল প্রশ্নের উত্তরে নম্বর দিয়েছেন কিনা, প্রদত্ত নম্বর গণনা ঠিক আছে কিনা, প্রদত্ত নম্বর ওএমআর শিটে সঠিকভাবে উঠানো ও বৃত্ত ভরাট সঠিক আছে কিনা? এসব বিষয়গুলো যাচাই বাছাই করা হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ahammad
৩০ জুন ২০২০, মঙ্গলবার, ৭:১১

ঢাকা ইউনির্ভারসিটিতে ভর্তি পরিখ্খায় ২% পাস করলে,এই ধরনের জিপিএ ৫ পেয়ে লাভ কি ?

অন্যান্য খবর