× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

মেসির ৭০০ ছোঁয়ার ম্যাচে শিরোপা স্বপ্নে ধাক্কা বার্সার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১ জুলাই ২০২০, বুধবার, ৭:১৭

৭০০ গোলের মাইলফলক স্পর্শের জন্য তিন ম্যাচ অপেক্ষা করতে হলো লিওনেল মেসির। ৬০০’র মাইলফলক ছুঁয়েছিলেন যাদের বিপক্ষে কাকতালীয়ভাবে সেই অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষেই পেলেন ক্যারিয়ারের ৭০০তম গোল। অধিনায়কের দারুণ কীর্তির ম্যাচে জিততে পারেনি বার্সেলোনা। মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে ২-২ গোলে আটকে দিয়েছে ডিয়েগো সিমিওনের দল। এ নিয়ে টানা দুই ম্যাচে ড্র করল কিকে সেতিয়েনের দল। অ্যাতলেতিকোর বিপক্ষে জয়টা খুবই প্রয়োজন ছিল কাতালানদের। পুরো তিন পয়েন্ট না পাওয়ায় শিরোপা স্বপ্নে বড় ধাক্কা লাগল বার্সেলোনার। ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে ২১ জয় ও সাত ড্রয়ে মেসিদের পয়েন্ট ৭০।

আরও পড়ুন- যেভাবে ১ থেকে ৭০০’র চূড়ায় মেসি

রোমাঞ্চ আর নাটকীয়তায় ভরা ম্যাচে প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা।
একাদশ মিনিটে মেসির নীচু ফ্রিকিক কর্ণারের বিনিময়ে ঠেকান ডিয়েগো কস্তা। মেসির নেয়া কর্ণার ঠেকাতে গিয়ে স্প্যানিশ স্ট্রাইকার কস্তার ডান ঊরুর ভিতরের দিকে লেগে দুই পায়ের মাঝ দিয়ে গিয়ে জালে জড়ায়।

১৫তম মিনিটে ডি-বক্সে কারাসকোকে বার্সেলোনার আর্তুরো ভিদাল ফাউল করলে পেনাল্টি পায় অ্যাতলেতিকো। এখানেও ভিলেন হতে বসেছিলেন কস্তা। তার নেয়া স্পটকিক ঠেকিয়ে দেন টের স্ট্যাগান। কিন্তু কস্তা শট নেয়ার আগেই গোলপোস্ট ছেড়ে বেরিয়ে আসায় স্ট্যাগানকে হলুদ কার্ড দেখিয়ে আবারো পেনাল্টি শট নেয়ার নির্দেশ রেফারি। এবার কস্তা নয় স্পটকিক নেন সাউল নিগেস। ১৯তম মিনিটে ১-১ এ সমতায় ফেরে ম্যাচ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবারো উত্তেজনা। ৪৮তম মিনিটে ডিবক্সে ফাউলের শিকার নেলসন সেমেদো। সফল স্পটকিকে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন লিওনেল মেসি। ক্যারিয়ারের ৮৬২তম ম্যাচে এসে ৭০০’র দেখা পেলেন আর্জেন্টাইন গোলমেশিন। সব প্রতিযোগিতা মিলে বার্সেলোনার হয়ে ৭২৪ ম্যাচ খেলে এটি তার ৬৩০তম গোল। বাকি ৭০টি গোল তিনি করেছেন জাতীয় দলের হয়ে, ১৩৮ ম্যাচ খেলে। মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ৭০০ গোলের দেখা পান ৯৭৪ নম্বর ম্যাচে।

২-১ গোলে পিছিয়ে থাকা অ্যাতলেতিকো সময়তায় ফিরতে খু্ব বেশি সময় নেয়নি। বার্সাকে পেনাল্টি এনে দেয়া সেমেদো এবার ডিবক্সে ফাউল করে বসেন কারাসকোকে। পেনল্টি থেকে জোড়া গোল পূরণ করে দলকে সমতায় ফেরান সাউল নিগেস।

টানা চার ম্যাচ পর ড্র করা অ্যাতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ৩৩ ম্যাচে ৫৯ পয়েন্ট। পয়েন্ট তালিকার তিনে রয়েছে তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর