× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

স্পেশাল ফোর্সের জন্য মার্কিন স্কার অ্যাসল্ট রাইফেল কিনছে ভারত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১ জুলাই ২০২০, বুধবার, ৮:৫৮

স্পেশাল ফোর্সের জন্য ফরেন মিলিটারি সেলস প্রক্রিয়ায় মার্কিন কোম্পানি এফএন হার্সটল থেকে ক্ষুদ্র অস্ত্র কেনার প্রস্তুতি নিয়েছে ভারতীয় সেনাবাহিনী। সেনাবাহিনী তার নিজস্ব ক্ষমতাবলে ২০০-৩০০ কোটি রুপিতে ৭.৬২ গুলির এফএন স্কার অ্যাসল্ট রাইফেল কিনছে বলে সূত্র নিশ্চিত করেছে। এ খবর দিয়েছে সাউথ এশিয়ান মনিটর।
খবরে বলা হয়, স্কার ৭.৬২ রাইফেল উত্তর-পূর্বাঞ্চল ও মিয়ানমারের ঘন জঙ্গলে এসএফের ফায়ারপাওয়ার বাড়াবে। এগুলো ১বি এলএমজি’র স্থলাভিষিক্ত হবে। ১বি এলএমজি তৈরি করেছে অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ড, তাও কয়েক দশক আগে। এই ক্ষুদ্র অস্ত্রগুলো স্পেশাল ফোর্সের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে। কারণ এর ফলে তারা ব্যাপক ফায়ারপাওয়ার লাভ করবে। ২০০৫ সাল থেকেই স্পেশাল ফোর্সের আধুনিকায়ন ঝুলে আছে।
গত বছর সিদ্ধান্ত নেয়া হয় যে পর্যায়ক্রমে এই উন্নয়নের কাজটি করা হবে। তার প্রেক্ষিতেই যুক্তরাষ্ট্র থেকে এসব অস্ত্র কেনার সিদ্ধান্ত নেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর