× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

পদত্যাগ করলেন আইসিসি চেয়ারম্যান মনোহর

খেলা

স্পোর্টস ডেস্ক | ১ জুলাই ২০২০, বুধবার, ৭:৪৪

পদত্যাগ করলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। আজ  (বুধবার) দ্বিতীয় মেয়াদ শেষ হওয়ার পর পদত্যাগপত্র জমা দেন তিনি। নতুন চেয়ারম্যান নির্বাচিত না হওয়া পর্যন্ত মনোহরের ডেপুটি ইমরান খাজা কাজ চালিয়ে যাবেন। আগামী সপ্তাহে এ নিয়ে বৈঠকে বসবে আইসিসি।

আইসিসির প্রধান নির্বাহী মানু সাওনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আইসিসি বোর্ড, স্টাফ ও ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে ওনার নেতৃত্ব ও আইসিসি চেয়ারম্যান হিসেবে যা কিছু করেছেন, তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা শশাঙ্ক ও তার পরিবারের সাফল্য কামনা করছি।’

ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা যোগ করেন, ‘ক্রিকেটের প্রতি শশাঙ্ক যে নিবেদন দেখিয়েছেন সেজন্য আইসিসি বোর্ডের সবাই ওনার প্রতি কৃতজ্ঞ। ক্রিকেট যে শশাঙ্কের প্রতি ঋণী এতে কোনো সন্দেহ নেই। তিনি এমন একটা সময়ে বিদায় নিচ্ছেন যখন খেলাটা ভালো অবস্থানে রয়েছে।

মনোহর এর আগে ২০০৮-২০১১ সাল পর্যন্ত বিসিসিআই’র সভাপতি ছিলেন। ২০১৬ সালে আইসিসির স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

পরপর দুই মেয়াদে দায়িত্বে থাকার পর কিছুদিন আগে তিনি জানান, তৃতীয় মেয়াদে আর এই পদে থাকতে চান না।

আইসিসির নতুন চেয়ারম্যান হিসেবে এরই মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলীর নাম এসেছে গণমাধ্যমে। তাকেই মনোহরের যোগ্য উত্তরসূরি ভাবা হচ্ছে। তবে আইসিসি সভাপতি হলে বিসিসিআইয়ের দায়িত্ব ছাড়তে হবে সৌরভকে। কারণ এক ব্যক্তি একই সঙ্গে দুই দায়িত্ব পালন করতে পারবেন না। তবে বিসিসিআই এখনো সৌরভের প্রার্থীতার ব্যাপারে কিছু জানায়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর